২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অফিস টাইমে হাওড়াগামী উলুবেড়িয়া লোকালে বিপত্তি, চলন্ত অবস্থায় খুলল ট্রেনের কাপলিং

Published by: Sayani Sen |    Posted: July 7, 2022 10:20 am|    Updated: July 7, 2022 10:39 am

Uluberia Local train averts major accident । Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: চলন্ত ট্রেনের দু’টি বগির কাপলিং খুলে বিপত্তি। গতি কম থাকায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাওড়াগামী উলুবেড়িয়া লোকাল। বৃহস্পতিবার সকালের এই ঘটনায় আতঙ্কিত নিত্যযাত্রীরা। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের ইঞ্জিনিয়াররা।

দক্ষিণ পূর্ব রেল সূত্রে খবর, সকাল ৮টা ৮মিনিটের ৩৮১০৪ হাওড়াগামী উলুবেড়িয়া লোকালটি (Howrah Uluberia Local) নির্দিষ্ট সময়ে স্টেশন থেকে ছাড়ে। আবাদা স্টেশনে পৌঁছনোর পরই সাত এবং আট নম্বর কামরা সংযোগকারী কাপলিং খুলে যায়। প্রচণ্ড ঝাঁকুনি দিয়ে থমকে যায় ট্রেনটি। আতঙ্কিত হয়ে পড়েন ট্রেনে থাকা যাত্রীরা। গতি কম থাকায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া সম্ভব হয়েছে।

[আরও পড়ুন: কুণালের সঙ্গে সাক্ষাতের পরই নাম না করে দিলীপকে বিঁধলেন রূপা? তুঙ্গে জল্পনা]

তড়িঘড়ি রেল কর্তৃপক্ষ উদ্ধারকাজ শুরু করে। আবাদা স্টেশনে (Abada Station) ট্রেন থেকে নামানো হয় যাত্রীদের। রেল সূত্রে খবর, প্রত্যেক যাত্রীই নিরাপদে রয়েছেন। তাঁদের জন্য তড়িঘড়ি বিকল্প ট্রেনেরও বন্দোবস্ত করা হয়। ঘটনাস্থলে ইতিমধ্যে পৌঁছেছেন রেলের ইঞ্জিনিয়াররা। ঠিক কী কারণে লোকাল ট্রেনের কাপলিং খুলে গেল তা খতিয়ে দেখা যাচ্ছে। দক্ষিণ পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কে এস আনন্দ বলেন, “কীভাবে এই কাণ্ড ঘটল, তা তদন্ত করে দেখা হচ্ছে।”

রেলের দক্ষিণ পূর্ব শাখায় একের পর এক বিপর্যয় যেন লেগেই রয়েছে। এর আগে গত রবিবার হাওড়ার (Howrah) সাঁকরাইলের কাছে লাইনচ্যুত পণ্যবাহী ট্রেন। রেল সূত্রে খবর, রবিবার বিকেল পাঁচটা নাগাদ অসমের আজারা থেকে ভাস্কো-দা-গামাগামী পণ্যবাহী এক্সপ্রেস ট্রেন সাঁকরাইলের (Sankrail) কাছ দিয়ে যাওয়ার সময় তিনটি বগি লাইন থেকে ছিটকে পড়ে। এর ফলে আপ, ডাউন ও মিডল – তিনটি লাইন বন্ধ হয়ে যায়। ভাস্কো-দা-গামাগামী পার্সেল এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়ে পড়ায় হাওড়া-খড়গপুরের (Howrah-Kharagpur) মাঝে ট্রেন চলাচল দীর্ঘক্ষণ বন্ধ থাকে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার খুলল লোকাল ট্রেনের কাপলিং। রক্ষা না পেলে বড়সড় দুর্ঘটনার সাক্ষী হত হাওড়াগামী উলুবেড়িয়া লোকাল।

[আরও পড়ুন: শিক্ষার পর স্বাস্থ্যক্ষেত্রেও নিয়োগে ‘দুর্নীতি’, তদন্ত কমিটি গঠন হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে