Advertisement
Advertisement
IIT professor

অনলাইন ক্লাসে পড়ুয়াদের অশালীন গালিগালাজ খড়গপুর IIT’র অধ্যাপিকার! ভাইরাল ভিডিও

অভিযুক্ত অধ্যাপিকার ইস্তফার দাবিতে সরব নেটিজেন থেকে পড়ুয়া।

Videos Show IIT professor abusing students in online class | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:April 27, 2021 2:29 pm
  • Updated:April 27, 2021 3:01 pm

অংশুপ্রতিম পাল, খড়গপুর: অনলাইন ক্লাস চলাকালীন ছাত্রছাত্রীদের অকথ্য গালিগালাজ অধ্যাপিকার! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও। এর পরই নেটিজেন থেকে পড়ুয়া সকলে সংশ্লিষ্ট অধ্যাপিকার ইস্তফার দাবিতে সরব। যদিও এ প্রসঙ্গে অভিযুক্ত অধ্যাপিকার কোনও প্রতিক্রিয়া মেলেনি।

ঘটনার সূত্রপাত রবিবার। এদিন সন্ধেয় খড়গপুর আইআইটি (Kharagpur IIT) কনফেশনস নামে ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করা হয়। তাতে শোনা গিয়েছে, অনলাইন ক্লাস চলাকালীন ওই অধ্যাপিকা ছাত্রছাত্রীদের ‘ব্লাডি…..’ বলে গালিগালাজ করেন। এমনকী, ছাত্রছাত্রীদের ক্লাস থেকে বের করে দেওয়া এবং পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার হুমকি দিতেও শোনা গিয়েছে তাঁকে। ভাইরাল হওয়া ভিডিওটিতে ওই অধ্যাপিকাকে বলতে শোনা গিয়েছে, নারী ও শিশু কল্যাণ মন্ত্রক অথবা তফসিলি জাতি-উপজাতি, সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রকে আমার বিরুদ্ধে অভিযোগ জানিয়েও কোনও লাভ হবে না। কোনওভাবেই আমার সিদ্ধান্ত বদলাতে পারবে না। উল্লেখ্য, তফসিলি জাতি, উপজাতি এবং বিশেষভাবে সক্ষম পড়ুয়াদের ইংরেজির প্রিপারেটরি ক্লাস চলছিল।

Advertisement

[আরও পড়ুন : গলায় ফাঁস, ধারালো অস্ত্রের দাগ, ২৮ দিনের সন্তান-সহ দম্পতির রহস্যমৃত্যুতে চাঞ্চল্য সুতিতে]

ভাইরাল হওয়া আরেকটি ভিডিওতে শোনা গিয়েছে ওই অধ্যাপিকা ছাত্রছাত্রীদের ‘ভারত মাতা কি জয়’ বলার জন্য চাপ দিচ্ছেন। বলছেন, “তোমার দেশের জন্য এইটুকুই করতে পার তোমরা।” অনলাইন ক্লাস চলাকালীন এক পড়ুয়াকে ছুটি চাইতে শোনা যায়। দাদুর শেষকৃত্যের জন্য ছুটি চেয়েছিলেন ওই পড়ুয়া। কিন্তু সেই ছুটি নাকচ করে ওই অধ্যাপিকা বলেন, “আমিও একজন হিন্দু। আমি জানি শেষকৃত্যে অনেক নিয়ম রয়েছে। কিন্তু করোনা পরিস্থিতিতে সেই সব নিয়ম বাতিল হয়েছে।”

Advertisement

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by appsc (@appsc.iitb)

প্রসঙ্গত, অভিযুক্ত অধ্যাপিকা সীমা সিং আইআইটি খড়গপুরের হিউম্যানিটি অ্যান্ড সোশ্যাল সায়েন্সের অ্যাসিট্যান্ট অধ্যাপিকা। যদিও এই ঘটনায় তাঁর তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। প্রতিক্রিয়া মেলেনি আইআইটি খড়গপুর কর্তৃপক্ষেরও।

[আরও পড়ুন : করোনায় প্রার্থীর মৃত্যু, বৈষ্ণবনগর কেন্দ্রে ভোট স্থগিতের নির্দেশ দিল নির্বাচন কমিশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ