BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রেশনে কারচুপির অভিযোগে বিক্ষোভে উত্তাল সালার, সাসপেন্ড ডিলার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 3, 2020 11:11 am|    Updated: May 3, 2020 11:11 am

An Images

চন্দ্রজিৎ মজুমদার, কান্দি: রবিবার সকাল থেকেই রেশনে কারচুপির অভিযোগে উত্তাল হয়ে উঠল মুর্শিদাবাদের সালার। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় বিডিও ও ওসি। গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে তৎক্ষণাত সিল করা হয় অভিযুক্ত ডিলারের দোকান। সাসপেন্ড করা হয়েছে ডিলারকেও।

জানা গিয়েছে, এদিন সকালে মুর্শিদাবাদের সালারের মাধাইপুরের ডিলার গোলাম জিলানীর দোকানে রেশ সামগ্রী আনতে গিয়েছিলেন গ্রামবাসীরা। কিন্তু সামগ্রী না নিয়েই ডিলারকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। মুহূর্তে উত্তাল হয়ে ওঠে এলাকা। খবর পেয়েই ঘটনাস্থলে যান সালারের বিডিও পরিতোষ মজুমদার ও ওসি ইন্দ্রনীল মাহান্তো। তাঁদের কাছে পেয়েই ক্ষোভ উগরে দেন স্থানীয়রা। বলেন, এই সংকটেও প্রাপ্যের তুলনায় রেশনে খাদ্যসামগ্রী কম দিচ্ছেন ডিলার গোলাম জিলানী। গ্রামের কেউ কার্ডের ধরণ অনুযায়ী রেশন পাচ্ছেন না বলেই জানান তাঁরা। এরপরই লিখিত অভিযোগপত্র চান বিডিও ও ওসি। তাঁদের নির্দেশে ঘটনাস্থলে দাঁড়িয়েই লিখিত অভিযোগপত্র তৈরি করে তা বিডিও ও ওসির হাতে তুলে দেন বিক্ষোভকারীরা।

[আরও পড়ুন: করোনা নিয়ে গুজব ছড়িয়ে হিলিতে গ্রেপ্তার যুবক, বালুরঘাটে ভুয়ো খবরের রমরমা]

এরপরই সেই অভিযোগের ভিত্তিতেই ডিলারের দোকান সিল করে দেন বিডিও। সাসপেন্ড করা হয় ডিলার গোলাম জিলানীকে। এরপর তাঁরা গ্রামবাসীদের জানান যে, বৈঠকে সিদ্ধান্ত হবে যে কীভাবে ওই ডিলারের আওতায় থাকা বাসিন্দাদের খাদ্যসামগ্রী দেওয়া হবে। তবে তিনি আশ্বাস দেন যে প্রত্যেকেই প্রাপ্য সামগ্রী পাবেন। এরপরই শান্ত হন বিক্ষোভকারীরা। প্রসঙ্গত, শেষ কয়েকদিনের রাজ্যের বিভিন্নপ্রান্ত থেকে রেশন দুর্নীতির ছবি প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই অভিযুক্ত ১৯ জন ডিলারকে গ্রেপ্তারও করা হয়েছে।

ration-dealer-1

[আরও পড়ুন: নিজের ভাতা অমিল, হাত পেতেই দুস্থদের জন্য ত্রাণ জোগাড় বিশেষ চাহিদাসম্পন্ন যুবকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement