২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবিভিপিকে ডেপুটেশন দিতে বাধা, রণক্ষেত্র রানাঘাট কলেজ

Published by: Tanumoy Ghosal |    Posted: July 5, 2019 4:44 pm|    Updated: July 5, 2019 7:38 pm

Violence erupts in Nadia's Ranaghat College over ABVP's deputation

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: এবিভিপি-র ডেপুটেশন দেওয়াকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল রানাঘাট কলেজ। ঢুকতে বাধা দিলে, কলেজের কর্মীদের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি হয়। এমনকী, পুলিশকর্মীদের লক্ষ্য করেও ইট ছোঁড়া হয় বলে অভিযোগ। ঘটনায় একজন সিভিক ভলান্টিয়ার-সহ বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এবিভিপি-র আবার পালটা অভিযোগ, পুলিশের লাঠিচার্জে তাদের সংগঠনেরও বেশ কয়েকজন আহত হয়েছেন। ঘটনার প্রতিবাদে রানাঘাট কলেজ লাগোয়া ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন বিজেপি সমর্থিত ছাত্র সংগঠনের সদস্যরা।

[আরও পড়ুন: বিজেপি যুব মোর্চার মিছিলে গুলি-বোমা, রণক্ষেত্র আসানসোল]

গত দু’বছর ধরে রাজ্যের কোনও কলেজের ছাত্র সংসদ নির্বাচন হয়নি। বেশিরভাগ কলেজের ছাত্র সংসদই এখনও পর্যন্ত তৃণমূল ছাত্র পরিষদের দখলে। ব্যতিক্রম নয় নদিয়ার রানাঘাট কলেজও। শুক্রবার সকালে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে কলেজে ডেপুটেশন দিয়ে গিয়েছিলেন এবিভিপি-র দেড়শো থেকে দু’শো জন সদস্য। কলেজ কর্তৃপক্ষের দাবি, আগাম অনুমতি নেওয়া হয়নি। তার উপর ডেপুটেশন দেওয়ার জন্য সকলেই কলেজে ঢুকতে চাইছিলেন। কর্মীরা বাধা দিলে, গেটের বাইরে তাঁদের সঙ্গে বিক্ষোভকারীদের রীতিমতো ধস্তাধস্তি শুরু হয়ে যায়। তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে রানাঘাট কলেজে যায় পুলিশ। কিন্তু তাতে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে।

রানাঘাট কলেজের বাইরে পুলিশকর্মীদের লক্ষ্য করে এবিভিপি-র সমর্থকরা ইঁটবৃষ্টি করে শুরু করেন বলে অভিযোগ। ইঁটের আঘাতে এক সিভিক ভলান্টিয়ার-সহ বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হন বলে জানা গিয়েছে। বিক্ষোভকারীদের পালটা দাবি, তাঁদের উপর লাঠিচার্জ করেছে পুলিশ। এমনকী, ইটও ছোঁড়া হয়েছে। ঘটনার প্রতিবাদে কলেজ লাগোয়া ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন এবিভিপি-র সমর্থকরা। শেষপর্যন্ত অবশ্য রানাঘাটের এসডিপিও-র মধ্যস্থতায় কলেজে ঢুকে অধ্যক্ষের কাছে ডেপুটেশন দেন বিজেপি সমর্থিত ছাত্র সংগঠনের সদস্যরা। তবে ডেপুটেশন দেওয়ার পর বেশ কিছুক্ষণ ধরে অশান্তি চলে রানাঘাট কলেজে বাইরে। এবিভিপি-র নদিয়া জেলা কো-অর্ডিনেটর অভিজিৎ বিশ্বাসের বক্তব্য, দীর্ঘদিন নির্বাচন না করিয়ে রানাঘাট কলেজের ছাত্র সংসদ দখল করে রেখেছেন তৃণমূল আশ্রিত বহিরাগত ছাত্রেরা। প্রতিবাদে অধ্যক্ষের কাছে ডেপুটেশন দিতে গেলে সংগঠনের সদস্যদের উপর হামলা চালানো হয়। যদিও হামলা চালানোর অভিযোগ অস্বীকার করেছেন রানাঘাট কলেজে ছাত্র সংসদের সাধারণ সম্পাদক।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে