BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৭  রবিবার ১৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

একাধিক বিতর্কের মাঝেই এবার অধ্যাপিকাকে সাসপেন্ড করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়

Published by: Sulaya Singha |    Posted: January 6, 2021 10:19 am|    Updated: January 6, 2021 10:19 am

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: সম্প্রতি বারবার বিতর্কে জড়িয়ে শিরোনামে উঠে আসছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। আর তারই মধ্যে এবার ভূগোল বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান সুতপা মুখোপাধ্যায়কে সাসপেন্ড করল বিশ্ববিদ্যালয় (Visva-Bharati University) কর্তৃপক্ষ। মঙ্গলবার রাতে তাঁকে সাসপেনশনের চিঠি ধরানো হয়।

বিশ্বভারতী সূত্রে জানা গিয়েছে, কয়েক মাস আগে ভূগোল বিভাগে ভরতির পরীক্ষার প্রশ্নপত্রে একাধিক ভুল নিয়ে অভিযোগ করেন এক ছাত্র। এই প্রশ্নপত্র করার সম্পূর্ণ দায়িত্বে ছিলেন সুতপা মুখোপাধ্যায়ই। এমনকী ওই বিভাগের অন্যান্য অধ্যাপকও দাবি করেন, ইচ্ছাকৃতভাবেই এই প্রশ্নপত্রে ভুল রাখা হয়েছিল। তার পিছনে নিদিষ্ট কিছু কারণও রয়েছে। যদিও তা বিস্তারিতভাবে বলা হয়নি। এই বিষয়টি সামনে আসতেই কর্তৃপক্ষ তাঁকে বিভাগীয় প্রধান পদ থেকে সরিয়ে দেয়। এবার তাঁকে সাসপেন্ড করা হল। পুরো বিষয়টি তদন্ত করতে একটি কমিটি গঠন করতে চলেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: ‘হারার ভয়ে ব্রেক ফেল করছে’, সাংবাদিককে ‘চড়’ প্রসঙ্গে তৃণমূল বিধায়ককে খোঁচা দিলীপের]

গত বেশ কয়েকদিন ধরে জমি নিয়ে নানা জটিলতার মাঝেই আবার পিয়ারসন হাসপাতালে (PEARSON MEMORIAL HOSPITAL) আর্থিক কেলেঙ্কারির ঘটনায় ফের বিতর্কে জড়ায় বিশ্বভারতীর নাম। এখানে ওষুধে গরমিলের অঙ্ক ২০ লক্ষ টাকারও বেশি। CAG রিপোর্টে এই গরমিলের তথ্য সামনে আসার পর পাঁচ জন ফার্মাসিস্টকে শোকজ করে বিশ্বভারতী কর্তৃপক্ষ। ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে তাদের শোকজের চিঠি দেওয়া হয়েছিল বলে খবর। বিশ্বভারতী কর্তৃপক্ষ পুরো বিষয়টি তদন্ত করতে নিজস্ব একটি কমিটি গঠন করতে চলেছে। এই কমিটির দেওয়া রিপোর্ট অনুসারে পাঁচজনের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে খবর।

[আরও পড়ুন: তালিকায় ভোটার বাড়লেই কমিশনকে খতিয়ে দেখার আবেদন জানান, পরামর্শ স্বপন দাশগুপ্তর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement