BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

ভাঙল সব অতীত রেকর্ড, রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ছ’শোরও বেশি মানুষ

Published by: Sulaya Singha |    Posted: June 29, 2020 8:02 pm|    Updated: June 29, 2020 8:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত তিনদিন ধরেই রাজ্যের সংক্রমণের সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছিল রাজ্যবাসীর। প্রতিদিনই আক্রান্ত হচ্ছিলেন পাঁচশোরও বেশি মানুষ। কিন্তু সোমবার আরও ভয়ংকর হয়ে উঠল বাংলার করোনা পরিস্থিতি। একদিনে সংক্রমিত ছ’শোরও বেশি! কোনওভাবেই ঠেকানো যাচ্ছে না মারণ ভাইরাসের সংক্রমণকে। 

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ৬২৪ জনের শরীরে। যা এ রাজ্যে এখনও পর্যন্ত সর্বোচ্চ। ফলে একলাফে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৭ হাজার ৯০৭ জন। তার মধ্যে শুধু কলকাতাতেই একদিনে ১৮০ জনের শরীরে ভাইরাসের হদিশ মিলেছে। শুধুমাত্র এ শহরেই সংক্রমিত ৫,৭৫৩ জন। উদ্বেগ বাড়াচ্ছে নতুন করে অ্যাকটিভ কেসের উর্ধ্বমুখী গ্রাফও। বর্তমানে রাজ্যের অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৩৫-তে।

[আরও পড়ুন: এবার স্কুলপাঠ্যেও ‘করোনা’, প্রথম থেকে দ্বাদশ শ্রেণির সিলেবাসে থাকবে মারণ ভাইরাসের খুঁটিনাটি]

আনলক ওয়ানে প্রায় প্রতিদিনই একটু একটু করে বেড়েছে রাজ্যের সুস্থতার পরিমাণ। রবিবারের তুলনায় এদিন সুস্থতার গ্রাফ সামান্য ইতিবাচক। একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ৫২৬ জন। যার মধ্যে কলকাতায় ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৯ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১১ হাজার ৭১৯ জন। সুস্থতার হার ৬৫.৪৪ শতাংশ।

করোনাজয়ীরা যেমন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহস জোগাচ্ছে, তেমনই এখনও এই ভাইরাস কাড়ছে সাধারণের প্রাণ। একদিনে রাজ্যে করোনার বলি ১৪। যার মধ্যে তিলোত্তমাতেই মৃত্যু হয়েছে ছ’জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনার কামড়ে মৃত ৬৫৩ জন। রবিবারই সেরো সার্ভে রিপোর্টে দেখা গিয়েছে, অন্যান্য জেলার থেকে রাজ্যে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেশি কলকাতায়। এই বাড়তে থাকা সংখ্যা ফের সেই ছবিটাই স্পষ্ট করে তুলল।

[আরও পড়ুন: হেঁটে নদী পেরনোর সময়ে দুর্ঘটনা, শিলাবতীর চোরা স্রোতে তলিয়ে মৃত্যু ২ বৃদ্ধার]

তবে সংক্রমণ যাতে দ্রুত চিহ্নিত করা যায়, তার জন্য নিয়মিত চলছে নমুনা টেস্টও। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫১৩ জনের করোনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত ৪ লক্ষ ৭৮ হাজার ৪১৯ টি নমুনা টেস্ট হয়েছে রাজ্যে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement