২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘পকেটে ইস্তফাপত্র নিয়ে ঘুরছি’, ধূপগুড়ির সভা থেকে মমতাকে ফের পালটা চ্যালেঞ্জ শাহের

Published by: Paramita Paul |    Posted: April 12, 2021 4:03 pm|    Updated: April 12, 2021 7:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতলকুচির গুলিকাণ্ড নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। তৃণমূলের তরফে গোটা ঘটনার দোষ চাপানো হয়েছে বিজেপির ঘাড়ে। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) পদত্যাগ দাবি করেছেন। তাঁর সেই চ্যালেঞ্জের পালটা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সেকেন্ড-ইন-কমান্ড। ধূপগুড়ির জনসভা থেকে মমতাকে শাহী-চ্যালেঞ্জ, “দিদি আমার ইস্তফা চাইছেন। আমি আমার পদত্যাগপত্র পকেটে নিয়ে ঘুরছি। মানুষ চাইলে পদত্যাগ করব।” উল্লেখ্য, রবিবারের সভাতেও তিনি জানিয়েছিলেন, “মানুষ চাইলেই পদত্যাগ করতে পারি।” সোমবারের সভা থেকে আরও একবার সে কথা জানালেন তিনি।

পঞ্চম দফা নির্বাচনের আগে উত্তরবঙ্গে প্রচারে ঝড় তুললেন বিজেপির সেকেন্ড-ইন-কমান্ড। কালিম্পংয়ে রোড শোয়ের পর ধূপগুড়িতে সভা করলেন অমিত শাহ। সেই সভা থেকে শীতলকুচি ইস্যু নিয়ে ফের একবার তৃণমূলকে কটাক্ষ করলেন তিনি। বললেন, “শীতলকুচি গুলিকাণ্ডে দিদি আমার পদত্যাগ চাইছেন। আমার পকেটেই ইস্তফাপত্র রয়েছে। মানুষ চাইলেই পদত্যাগ করব। কিন্তু ভাবতে হবে, শীতলকুচির এই ঘটনা কেন ঘটল?” এদিন গুলি চালানো প্রসঙ্গে ফের একবার মমতাকেই দুষলেন শাহ। তাঁর কথায়, “দিদির উসকানিতেই এই ঘটনা ঘটল।” অভিযোগ করলেন, “ভোটব্যাংকের কথা ভেবেই শীতলকুচির আরেক জন মৃত আনন্দ বর্মণের জন্য  চোখের জল ফেলেননি তৃণমূল সুপ্রিমো।” এদিনও বিভিন্ন ইস্যুতে রাজ্যের শাসকদলকে আক্রমণ করলেন শাহ।

 

 [আরও পড়ুন : ‘বিজেপি নেতাদের ধমকাবেন না, আমাদের পায়ের নিচেই চাকরি করতে হবে’, পুলিশকে হুঁশিয়ারি দিলীপের]

সভামঞ্চ থেকে তিনি বললেন, “দিদি শুধু শুধু বিজেপিকে দোষ দিচ্ছেন। আপনি ভাবছেন, বিজেপি আপনার বিরুদ্ধে লড়ছে। কিন্তু শুধু বিজেপি নয়, উত্তরবঙ্গের মা-বোনেরা, রাজবংশী সম্প্রদায়, গোর্খা সম্প্রদায়, চা বাগানের কর্মী ও কৃষকরা আপনার বিরুদ্ধে লড়াই করছেন।”

 

এদিন তৃণমূলের সমালোচনার পাশাপাশি উত্তরবঙ্গের ঢালাও উন্নয়নের প্রতিশ্রুতি দেন অমিত শাহ। সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা, “শিলিগুড়িতে আইটি পার্ক হবে। উত্তরবঙ্গে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়, এইমস হবে।” বাগডোগরার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে পরিণত করারও প্রতিশ্রুতি দিলেন তিনি।  

 [আরও পড়ুন : ‘মমতার ছাপ্পা ভোটের মাস্টারপ্ল্যানের জন্যই শীতলকুচির ঘটনা’, কল্যাণীতে বিস্ফোরক মোদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement