BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB assembly polls: একুশের ভোটে বাংলায় প্রথমবার, পুনর্নির্বাচন হতে চলেছে জাঙ্গিপাড়ার এই বুথে

Published by: Sulaya Singha |    Posted: April 8, 2021 9:06 pm|    Updated: April 8, 2021 9:07 pm

An Images

ফাইল ছবি

শুভঙ্কর বসু: গত ৬ এপ্রিল ভোট (WB Polls 2021) ছিল হুগলির জাঙ্গিপাড়ায়। সেখানকার ৮৮ নম্বর বুথে প্রযুক্তিগত সমস্যা দেখা দিয়েছিল। যে কারণে সেই বুথে পুনর্নির্বাচনের আবেদন জানিয়েছিল রাজ্য নির্বাচন কমিশন। বৃহস্পতিবার সেই আবেদনেই ইতিবাচক সাড়া মিলল। নির্বাচন কমিশনের তরফে জানানো হল, সবদিক বিচার করে ফের ভোটগ্রহণের সবুজ সংকেত দেওয়া হল।

এদিন কমিশনের তরফে লিখিতভাবে জানানো হয়, জাঙ্গিপাড়ার (Jangipara) ৮৮ নম্বর বুথে প্রযুক্তিগত সমস্যার জন্য পুনর্নির্বাচনের আবেদন করেছিলেন রাজ্যের নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। এই মর্মে আজ দিল্লি নির্বাচন কমিশনের (Election Commission) কাছে লিখিত আবেদন জানান তিনি। জানান, ৬ তারিখ ভোটের পর বুথের সিসিটিভি পরীক্ষা করে দেখা হয়। কিন্তু প্রযুক্তিগত সমস্যার জন্য ভোটদান পর্ব ভালভাবে দেখা যায়নি। স্ক্রটিনির পর তা দেখেই আবেদন করেছিলেন তিনি। এদিন সন্ধেয় কমিশনের তরফে সবুজ সংকেত মিলল। লিখিতভাবে জানিয়ে দেওয়া হয়, ৬ এপ্রিল ৮৮ নম্বর বুথে প্রযুক্তিগত সমস্যা ছিল। তাই আগামী ১০ এপ্রিল অর্থাৎ চতুর্থ দফা ভোটের দিনই সেই বুথে পুনর্নির্বাচন হবে। সকাল ৭টা থেকে সন্ধে সাড়ে ৬টা পর্যন্ত ওই বুথে ভোট দিতে পারবেন ভোটাররা।

[আরও পড়ুন: নজরে চতুর্থ দফার ৪৪ আসনের নির্বাচনী লড়াই, কী বলছে গ্রাউন্ড রিপোর্ট?]

উল্লেখ্য, তৃতীয় দফার ভোটে হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনার একাধিক কেন্দ্র থেকে অশান্তির খবর পাওয়া গিয়েছিল। আরামবাগে যেমন আক্রান্ত হয়েছিলেন তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁ, তেমনই আবার বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল শ্যামপুরের বিজেপি প্রার্থী তনুশ্রী চক্রবর্তীকেও। তৃণমূল-আইএসএফ তরজায় উত্তপ্ত হয়েছিল দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট পশ্চিম ও ক্যানিং পূর্ব। কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতি সত্ত্বেও সংঘর্ষ ও হামলা কেন? এ নিয়ে প্রশ্ন তুলেছিলেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে জাঙ্গিপাড়ার ৮৮ নম্বর কেন্দ্রে ভোট মোটের উপর শান্তিপূর্ণভাবে হলেও প্রযুক্তিগত সমস্যা দেখা দিয়েছিল। সেই কারণেই পুনর্নির্বাচনের অনুমতি মিলল। তৃতীয় দফার ভোটগ্রহণ পর্ব পর্যন্ত এই প্রথমবার একটি বুথে পুনর্নির্বাচন হতে চলেছে।

[আরও পড়ুন: শিশির অধিকারীকে প্রাণনাশের হুমকি, অভিযোগ পেয়েই যুবককে গ্রেপ্তার করল পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement