৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দলীয় কর্মীদের বিক্ষোভের জের, জনপ্রিয়তায় জোর, রাজ্যের ৪ কেন্দ্রে প্রার্থী বদল তৃণমূলের

Published by: Sucheta Sengupta |    Posted: March 19, 2021 12:01 pm|    Updated: March 19, 2021 1:52 pm

An Images

ছবি: প্রতীকী

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: প্রার্থী নিয়ে দলীয় কর্মীদের অসন্তোষ, লড়াইয়ে আরও এগিয়ে থাকতে যোগ্যতা ও জনপ্রিয়তায় জোর। সবমিলিয়ে রাজ্যের ৪ বিধানসভা কেন্দ্রে প্রার্থী বদল করতে চলেছে শাসকদল তৃণমূল (TMC)। আমডাঙা, অশোকনগর, দুবরাজপুর ও কল্যাণী – এই চার কেন্দ্রের প্রার্থী বদলের সিদ্ধান্ত নিল শীর্ষ নেতৃত্ব। 

  • আমডাঙায় তৃণমূলের নতুন প্রার্থী হলেন রফিকুর রহমান, তিনি সেখানকার বর্তমান বিধায়ক। প্রথমে আমডাঙা থেকে ঘাসফুল শিবিরের সৈনিক হিসেবে মুস্তাক মোর্তাজার নাম ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
  • অশোকনগর থেকে লড়বেন জেলার অভিজ্ঞ, দক্ষ নেতা নারায়ণ গোস্বামী। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ নারায়ণবাবুর কাঁধে ভর করে জেলার সবকটি আসন দখলে আনার আশায় তাঁকে প্রার্থীপদ দেওয়া হল বলে সূত্রের খবর।
  • দুবরাজপুরের প্রার্থী দেবব্রত সাহা। এর আগে সেখানকার প্রার্থী করা হয়েছিল অসীমা ধীবরকে। তবে তাঁকে প্রচারে বেরতে নিষেধ করেছিলেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তখনই জল্পনা উসকেছিল, এই কেন্দ্রে প্রার্থী বদল করা হতে পারে। স্থানীয় তৃণমূল কর্মী, সমর্থকরা অসীমা ধীবরকে প্রার্থী হিসেবে অপছন্দের কথা জানিয়েছিলেন অনুব্রতকে। এরপরই দেবব্রত সাহার নাম ঘোষণা করা হয়।  
  • কল্যাণী থেকে ঘাসফুল শিবিরের হয়ে লড়াই করবেন অনিরুদ্ধ বিশ্বাস।  এই কেন্দ্র থেকে আগে নাম ঘোষণা করা হয়েছিল রমেন্দ্রনাথ বিশ্বাসের। তিনি কল্যাণীর বর্তমান বিধায়ক। তাঁর বদলে ভোট ময়দানে নামানো হল অনিরুদ্ধকে।

গত ৫ তারিখ তৃণমূল সুপ্রিমো ২৯৪ টি বিধানসভা কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছেন। পরিচিত নেতানেত্রীদের পাশাপাশি স্থানীয় স্তরে যাঁরা ধারাবাহিকভাবে দলের জন্য কাজ করে আসছেন, তাঁদের লড়াইয়ের মাঠে এগিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তা সত্ত্বেও নানা জায়গায় প্রার্থী নিয়ে অসন্তোষ ছিল দলীয় কর্মীদের একাংশে। আমডাঙা, দুবরাজপুরে প্রার্থী বদলের দাবি উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছিল। তা বুঝেশুনেই সিদ্ধান্ত নিল তৃণমূল শীর্ষ  নেতৃত্ব।

[আরও পড়ুন: নজর এবার উত্তরবঙ্গে, আগামী সপ্তাহে ফের রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ]

সূত্রের খবর, অশোকনগরের নতুন প্রার্থী নারায়ণ গোস্বামী অভিজ্ঞতা সম্পন্ন। জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ এবং উত্তর ২৪ পরগনা জেলায় ঘাসফুল শিবিরের গুরুত্বপূর্ণ সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি। তিনি নির্বাচনের ময়দানে নামার অর্থ জয়ের পথে একধাপ এগিয়ে যাওয়া। এমনটাই মনে করে তৃণমূল নেতৃত্ব। তাই অশোকনগর কেন্দ্রের বর্তমান বিধায়ক ধীমান রায়ের বদলে এবার তাঁকে টিকিট দেওয়া হল। আমডাঙায় বর্তমান বিধায়ক রফিকুর রহমানকে ফের প্রার্থী করার দাবিতে বরাবরই সরব ছিলেন দলীয় কর্মীরা। তিনি টিকিট না পাওয়ায় সেদিন থেকেই ব্যাপক বিক্ষোভ দেখান তাঁর অনুগামীরা। সেই দাবি মেনেই আমডাঙায় প্রার্থী বদলে ফের নির্বাচনী লড়াইয়ে নামানো হল রফিকুরকে। কল্যাণীতেও যোগ্যতর প্রার্থী হিসেবে অনিরুদ্ধ বিশ্বাসের নাম প্রকাশ করা হয়েছে। 

[আরও পড়ুন: সদ্য প্রকাশিত প্রার্থী তালিকা নিয়েও অসন্তোষ গেরুয়া শিবিরে, জেলায় জেলায় বিক্ষোভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement