BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ঠিক যেন ঘরের মেয়ে, মহিলাদের অভিযোগ শোনার পর বোলপুরের ছোট্ট হোটেলে খুন্তিও নাড়লেন মুখ্যমন্ত্রী

Published by: Sayani Sen |    Posted: December 30, 2020 1:45 pm|    Updated: December 30, 2020 3:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিয়রে বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। তার আগে একগুচ্ছ কর্মসূচি নিয়ে বীরভূম জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ফেরার ঠিক আগে শান্তিনিকেতনের বল্লভপুরে আদিবাসী গ্রামে গেলেন তিনি। দেখা করলেন আদিবাসী মহিলাদের সঙ্গে। শুনলেন অভাব-অভিযোগ। বোঝালেন ‘দুয়ারে সরকার’ কর্মসূচির সুযোগ-সুবিধার কথা।

মঙ্গলবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পালটা রোড শো করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। চার কিলোমিটার রোড শো’য়ে ঠিক কতটা ভিড় হবে, সেটাই তৃণমূলের কাছে ছিল বড় চ্যালেঞ্জ। তাতে অবশ্য ভিড় ছিল যথেষ্ট ভাল। তাই বীরভূম সফর সফল বলেই দাবি তৃণমূলের। রোড শো’র সাফল্যেই নতুন করে উজ্জীবিত শাসক শিবির। বুধবার সকালে কলকাতায় ফেরার আগে সোজা চলে যান শান্তিনিকেতনের বল্লভপুরের আদিবাসী গ্রামে। সেখানে আদিবাসী মহিলাদের সঙ্গে কথা বলেন তিনি।

Mamata Banerjee

[আরও পড়ুন: নন্দীগ্রামে তৃণমূলের কার্যালয়ে ব্যাপক ভাঙচুর, কাঠগড়ায় বিজেপি]

সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা ঠিকমতো পাচ্ছেন কিনা, সে বিষয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। ‘দুয়ারে সরকার’ (Duare Sarkar) কর্মসূচি সম্পর্কেও সকলকে বোঝান তিনি। আদিবাসী মহিলাদের সঙ্গে কথা বলার পরই এলাকায় একটি দোকানে ঢুকে পড়েন তিনি। সেখানে সেই সময় রান্নাবান্না চলছিল। একেবারে ঘরের মেয়ের মতো ওই দোকানে খুন্তিও নাড়তে দেখা গিয়েছে তাঁকে। চা খান।  

Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর সঙ্গে একটিবার দেখার জন্য স্থানীয়দের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। আচমকা মুখ্যমন্ত্রীর সফরে খুবই খুশি স্থানীয়রা। দেখা সাক্ষাতের পর সেখান থেকে হেলিকপ্টারে চড়ে সোজা কলকাতার উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী। প্রথমে ডুমুরজলা স্টেডিয়ামে নামবেন তিনি। সেখান থেকে সোজা যাবে নবান্নে।

গত নির্বাচনে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে আদিবাসীদের সমর্থন কিছুটা হলেও হারিয়েছিল শাসকদল তৃণমূল। কিন্তু কেন এরকম হল, তা জানাই লক্ষ্য ঘাসফুল শিবিরের। সামনেই বিধানসভা নির্বাচন। তাই তার আগে আদিবাসীদের মন পেতে মরিয়া তৃণমূল। সে কারণে বাঁকুড়ার পর বীরভূম (Birbhum) সফরেও আচমকা আদিবাসী গ্রামে মুখ্যমন্ত্রীর ঝটিকা সফর বলেই মত রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: শুভেন্দুর পর সুনীল মণ্ডল, Y+ ক্যাটেগরির নিরাপত্তা পেলেন বর্ধমান পূর্বের সাংসদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement