BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের ভোট

Published by: Sulaya Singha |    Posted: May 3, 2021 7:54 pm|    Updated: May 3, 2021 8:55 pm

WB Elections: Amid surge in COVID cases, May 16 by-polls to be deferred in Jangipur & Samserganj | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদ্বেগজনক করোনা পরিস্থিতির জেরে বড় সিদ্ধান্তের কথা ঘোষণা করল নির্বাচন কমিশন। অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হল সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের ভোট। কোভিডের দাপট বুঝে পরবর্তীতে ভোটের নতুন দিনক্ষণ ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

গত ২৬ এপ্রিল অর্থাৎ সপ্তম দফায় সামশেরগঞ্জ (Samsherganj) আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ১৫ এপ্রিল ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হক করোনায় প্রয়াত হন। কংগ্রেস প্রার্থীর মৃত্যুতে নিয়ম মেনে বাতিল করতে হয় সামশেরগঞ্জ কেন্দ্রের নির্বাচন। অন্যদিকে, জঙ্গিপুর কেন্দ্রেও ২৬ এপ্রিলই ভোট হওয়ার কথা ছিল। এই কেন্দ্রেও থাবা বসায় করোনা। ১৬ এপ্রিল মৃত্যু হয় এই কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থী তথা আরএসপির (RSP) লোকাল কমিটির সম্পাদক প্রদীপ নন্দীর। যথারীতি ওই কেন্দ্রেও ভোট পিছিয়ে দিতে হয়।

[আরও পড়ুন: ভোটের পরও ঠান্ডা হল না শীতলকুচি, ফের গুলিতে প্রাণ হারালেন বিজেপি সমর্থক]

এরপর নতুন করে ১৩ মে ওই দুই কেন্দ্রে ভোটের দিন ঘোষণা করা হয়। যা কিনা সম্ভাব্য ইদের দিন। এই নিয়ে এলাকায় তীব্র অসন্তোষ তৈরি হয়। পুনর্নির্বাচনের দিন বদলে দেওয়ার দাবিতে সরব হন স্থানীয়দের একাংশ। অনেকে সোশ্যাল মিডিয়ায় ভোট বয়কটেরও দাবি জানান। ভোটের নতুন দিন নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কংগ্রেসের তরফে ভোট বাতিলের দাবিতে কমিশনে চিঠি দেওয়া হয়। চিঠি দেওয়া হয় AIMIM-এর তরফেও। বিভিন্ন দলের আপত্তিতেই পরে ওই দুই কেন্দ্রে ভোট ৩ দিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কমিশন। জানানো হয়েছিল, দুই কেন্দ্রে ভোট হবে আগামী ১৬ মে।

কিন্তু এবার করোনার জেরে অনির্দিষ্টকালের জন্য পিছনো হল ভোট। কমিশনের এই সিদ্ধান্তে কী প্রতিক্রিয়া হয় রাজনৈতিক দলগুলির, এখন সেটাই দেখার।

[আরও পড়ুন: বিজেপির হয়ে ভোট করানোর অভিযোগ, বনগাঁয় ব্যর্থতার জন্য দলের নেতাকেই দুষছে তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে