BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

NEET পরীক্ষার্থীদের সুবিধায় আগামী ১২ সেপ্টেম্বর রাজ্যে হচ্ছে না লকডাউন, জানালেন মুখ্যমন্ত্রী

Published by: Sayani Sen |    Posted: September 10, 2020 1:58 pm|    Updated: September 10, 2020 2:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: NEET পরীক্ষার্থীদের কথা ভেবে আগামী ১২ সেপ্টেম্বর রাজ্যে হচ্ছে না লকডাউন। এই সিদ্ধান্তের কথা বৃহস্পতিবার নিজেই টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পূর্বঘোষণা মতো আগামিকাল অর্থাৎ ১১ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন চলবে। 

করোনা পরিস্থিতিতে এখনও সচল হয়নি রাজ্যের পরিবহণ ব্যবস্থা। এই পরিস্থিতিতে কীভাবে NEET এবং JEE পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে পৌঁছবেন, তা নিয়ে সংশয় ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই বাংলা-সহ ছ’টি রাজ্য চূড়ান্ত বিরোধিতা করে এই পরীক্ষায়। সেই জল গড়ায় সুপ্রিম কোর্টেও। যদিও তাতে সায় দেয়নি দেশের সর্বোচ্চ আদালত। NEET, JEE পরীক্ষা হবে বলেই জানিয়ে দেওয়া হয়। নির্দিষ্ট সূচি অনুযায়ী হয়েছে JEE পরীক্ষা। এবার পালা NEET’র। আগামী ১৩ সেপ্টেম্বর সেই পরীক্ষা হতে চলেছে।

[আরও পড়ুন: ‘রাম মন্দিরের ভূমিপুজোর দিন লকডাউন হিন্দুবিরোধী মনোভাবের পরিচয়’, মমতাকে তোপ নাড্ডার]

তবে রাজ্য সরকারের পূর্বঘোষিত সূচি অনুযায়ী আগামী ১১ এবং ১২ সেপ্টেম্বর বাংলায় পরপর দু’দিন সম্পূর্ণ লকডাউন। তাই সেক্ষেত্রে ১৩ সেপ্টেম্বর পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে চূড়ান্ত সমস্যা হওয়ার কথা আশঙ্কা করা হচ্ছিল। আগামী ১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহারের দাবি উঠেছিল। সুজন চক্রবর্তী বুধবার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে লকডাউন প্রত্যাহারের অনুরোধ করেছিলেন। অবশেষে NEET পরীক্ষার্থীদের পাশে দাঁড়াল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার পরপর দু’টি টুইট করেন। ওই টুইটে তিনি জানান, আগামী ১১ সেপ্টেম্বর অর্থাৎ শুক্রবার নির্দিষ্ট বিধি মেনে সম্পূর্ণ লকডাউন চলবে রাজ্যে। তবে ১২ সেপ্টেম্বর হবে না লকডাউন। NEET পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানান তিনি। রাজ্য সরকারের এই সিদ্ধান্ত স্বস্তিতে পরীক্ষার্থী এবং অভিভাবকরা।

[আরও পড়ুন: লক্ষ্য কর্মসংস্থান, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য নতুন ১০০টি পার্ক তৈরির অনুমোদন রাজ্যের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement