BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

সমালোচনা ছেড়ে রাজ্যের পাশে, বিপর্যয় মোকাবিলায় মমতার কাজের প্রশংসা রাজ্যপালের

Published by: Sayani Sen |    Posted: June 18, 2020 9:18 am|    Updated: June 18, 2020 10:45 am

An Images

ব্রতদীপ ভট্টাচার্য, বারাসত: কখনও আইনশৃঙ্খলা, কখনও শিক্ষা কখনও আবার পরিযায়ী শ্রমিক। কোনও ক্ষেত্রেই রাজ্য সরকারকে তুলোধনা করতে ছাড়েননি রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। কিন্তু বুধবার হঠাৎ তাঁর গলায় অন্য সুর সোনা গেল। রাজ্য সরকারের পাশে থেকে একসঙ্গে এই বিপর্যয় মোকাবিলা করার বার্তা যেমন দিলেন, তেমনই রাজ্যবাসীকেও সরকারকে সহায়তা করতে বললেন।

কয়েক সপ্তাহ আগেই পরিযায়ী শ্রমিক নিয়ে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগেছিলেন। সম্প্রতি গড়িয়া শ্মশান কাণ্ড নিয়ে রাজভবন-নবান্নের টুইট যুদ্ধে উত্তাল হয়ে ওঠে রাজনৈতিক মহল। তবে বুধবার প্রায় একশো আশি ডিগ্রি ঘুরে গিয়ে তিনি বললেন, “কোভিড আর আমফানের মাঝে ভিন রাজ্য থেকে শ্রমিকরা ফিরেছেন। রাজ্য সরকার তাঁদের জন্য ব্যবস্থা নিচ্ছে। ভগবানের কাছে আমি এটাই প্রার্থনা করি যে সরকার আরও বল পাক। সরকারের সঙ্গে মিলে যেন এই কোভিড আর আমফানের বিরুদ্ধে কাজ করতে পারি।”

[আরও পড়ুন: গ্রামের বুকেই শুয়ে থাকবে ছেলে, শহিদ রাজেশের সমাধি নিজের হাতে খুঁড়লেন পরিজনরা]

বুধবার বিকেলে সস্ত্রীক দক্ষিণেশ্বর (Dakshineswar) মন্দিরে পুজো দেন রাজ্যপাল। মন্দির থেকে বেরিয়ে তাঁর মুখে রাজ্যের পাশে থাকার বার্তা শুনে অবাক হয়ে যান অনেকেই। তিনি আরও বলেন, “রাজ্যবাসীকে সরকারের পাশে থাকতে হবে। এই সংকটময় পরিস্থিতিতে আমাদের সবাইকে একসঙ্গে চলতে হবে। আমি সবার কাছে অনুরোধ করছি, দুঃসময়ে পশ্চিমবঙ্গকে পূর্ণ সহযোগিতা করুন। আজ গোটা ভারতবর্ষ যদি পশ্চিমবঙ্গকে সাহায্য করে তাহলে ভবিষ্যতে পশ্চিমবঙ্গ ভারতবর্ষকে সাহায্য করবে। পশ্চিমবঙ্গ চিরকাল শীর্ষে ছিল আর শীর্ষেই থাকবে।”

দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিয়ে বেলুড় মঠেও (Belur Math) যান রাজ্যপাল। সেনা মৃত্যু প্রসঙ্গে তিনি বলেন, “যে সেনারা শহিদ হয়েছেন তাঁদের আমি প্রণাম জানাই। এ রাজ্যের যাঁরা শহিদ হয়েছেন তাঁদের পরিবারের সঙ্গে দেখা করব। শহিদ পরিবারের পাশে না দাঁড়ানোটা অত্যন্ত অসম্মানের।”

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: বদলাতে চলেছে শিলিগুড়ির বিখ্যাত হংকং মার্কেটের নাম, জানেন কেন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement