BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

WB Polls 2021 : 'গুলির বদলা নিন ভোট দিয়ে', মাথাভাঙার ঘটনায় সরাসরি শাহকে দুষলেন মমতা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 10, 2021 12:40 pm|    Updated: April 10, 2021 2:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের (West Bengal Assembly Elections) সকালে রক্তাক্ত হয়েছে কোচবিহার। মৃত্যু হয়েছে ৫ জনের। তাঁদের মধ্যে ৪ জনের প্রাণ গিয়েছে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে। সেই ঘটনার জন্য উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) হিঙ্গলগঞ্জ ও বাদুড়িয়ার সভা থেকে সরাসরি অমিত শাহকে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “গুলির বদলা নিতে হবে ভোট দিয়ে।”

গুলি চালনার ঘটনা প্রসঙ্গে এদিন মমতা বলেন, “সিআরপিএফ (CRPF) আমার শত্রু নয়। কিন্তু আমি প্রথম থেকে বলে আসছি হোম মিনিস্টার অমিত শাহ চক্রান্ত করছেন। সিআরপিএফকে বিজেপির হয়ে কাজ করতে হচ্ছে। বিজেপি জেনে গিয়েছে ওরা হারবে। তাই নানারকম অশান্তি ছড়াচ্ছে। আমাদের কর্মীদের গুলি করে মারছে। সাধারণ মানুষকে মারছে।” মমতার প্রশ্ন, “কী অন্যায় করেছিল এই চারজন? আমজনতার উপর অত্যাচারের জন্য কেন্দ্রীয় বাহিনীকে কেন নির্দেশ দিচ্ছে অমিত শাহ (Amit Shah)? ” 

[আরও পড়ুন: বাংলায় হাওয়া বিজেপির পালেই! প্রশান্ত কিশোরের বিস্ফোরক অডিও ক্লিপ ঘিরে জল্পনা]

নির্বাচন কমিশনকেও (Election Commission) তোপ দাগেন তৃণমূল সুপ্রিমো। “বাধ্য হয়ে গুলি চালিয়েছে বাহিনী”, কমিশনের এই সাফাইয়ের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বলেন, “এত গুলো লোককে মেরে বলছে আত্মরক্ষা।” সরাসরি আক্রমণ করেন বিশেষ পর্যবেক্ষক বিবেক দুবেকে। পাশাপাশি এদিন দলের কর্মীদের তিনি বলেন, “আমি বলব, কেউ অশান্তি ছড়াবেন না। ভোট দিয়ে বদলা নিন। তবেই মৃতদের আত্মা শান্তি পাবে।” উল্লেখ্য, ভোট শুরুর কয়েকঘণ্টার মধ্যেই কোচবিহারের (Cooch Behar) মাথাভাঙা বিধানসভার জোড়পাটকিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। আহত আরও চারজন। বিনা প্ররোচনায় গুলি চালানোর অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। ইতিমধ্যেই এই ঘটনার রিপোর্ট তলব করেছে কমিশন।

[আরও পড়ুন: অপরাধীকে ধরতে ইসলামপুরের গ্রামে হানা, দুষ্কৃতীদের পালটা মারে মৃত বিহারের আইসি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement