Advertisement
Advertisement
WB Weather Update

আগামী সপ্তাহেই দক্ষিণবঙ্গে বর্ষা? জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস

উত্তরবঙ্গে বৃষ্টিতে অব্যাহত দুর্ভোগ।

WB Weather Update: MeT predicts monsoon will enters in South Bengal next week

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:June 15, 2024 1:12 pm
  • Updated:June 15, 2024 1:52 pm

নিরুফা খাতুন: সুখবর দিল আবহাওয়া দপ্তর। তীব্র গরম থেকে এবার মুক্তি পেতে পারেন দক্ষিণবঙ্গবাসী। কারণ, হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী সপ্তাহে বঙ্গে প্রবেশ করতে পারে বর্ষা। আবার উত্তরবঙ্গে অতি বৃষ্টিতে জারি দুর্ভোগ। আরও পাঁচদিন চলবে প্রবল বৃষ্টি।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শনিবার পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে বজায় থাকবে তাপপ্রবাহের পরিস্থিতি। রবিবারও চলবে তাপপ্রবাহ। সতর্কতা জারি হয়েছে পশ্চিমের চার জেলায়। তবে বিকেলের পর ঝড়বৃষ্টি হতে পারে। ৪০-৫০ কিলোমিটার বেহে বইতে পারে ঝোড়ো হাওয়া। সোমবার থেকে আবহাওয়া(WB Weather Update) পরিবর্তনের সম্ভাবনা। প্রাক বর্ষার বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে বর্ষা দক্ষিণবঙ্গে প্রবেশের সম্ভাবনা। বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

Advertisement

[আরও পড়ুন: জমি দখলের টাকায় ৮৭ লক্ষের সোনা-গাড়ি কেনে শাহজাহান, চার্জশিটে দাবি ইডির]

উত্তরবঙ্গে অবশ্য অব্যাহত দুর্যোগ। ভারী থেকে অতি ভারী বৃষ্টি জারি থাকবে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে। শনিবার আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পংয়ে ২০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টি হতে পারে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে ঝোড়ো হাওয়া। মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে একইভাবে ঝড়বৃষ্টি চলবে বলেই পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। এছাড়া, সিকিমেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। প্রবল বৃষ্টি চলবে অসম এবং মেঘালয়েও।

Advertisement

[আরও পড়ুন: খাস কলকাতায় শুটআউট, দুপক্ষের গুলির লড়াইয়ে জখম ১]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ