Advertisement
Advertisement

Breaking News

WB Weather Update

মঙ্গলবার পর্যন্ত বঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, ভিজবে কোন কোন জেলা?

দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলবে।

WB Weather Update: MeT predicts rain in West Bengal till next Tuesday । Sangbad Pratidin

কলকাতা-সহ রাজ্যের ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস

Published by: Sayani Sen
  • Posted:February 24, 2024 9:51 am
  • Updated:February 24, 2024 9:51 am

নিরুফা খাতুন: বসন্তে আবহাওয়ার খামখেয়ালিপনা। ফের বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ গোটা বাংলা। উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা। আগামী মঙ্গলবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন প্রান্তে একইরকম আবহাওয়া বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, একটি অক্ষরেখা রয়েছে দক্ষিণ ভারতের তামিলনাড়ু থেকে তেলেঙ্গানার ঘূর্ণাবর্ত পর্যন্ত। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি বিপরীত ঘূর্ণাবর্ত। পশ্চিমী ঝঞ্ঝা সোমবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। ছত্তিশগড়ের উপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। তেলেঙ্গানায় রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। তার প্রভাবে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

[আরও পড়ুন: ১৫ মিনিটে ৩ হাজার লোক জড়ো করেন শাহজাহান! ‘প্রভাবশালী’ যুক্তিতে খারিজ আগাম জামিনের আর্জি]

শনিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে পশ্চিমের জেলাগুলিতে বাড়তে পারে বৃষ্টি। সোমবার পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার পর্যন্ত একই আবহাওয়া বজায় থাকবে।

Advertisement

উত্তরবঙ্গে শুধুমাত্র দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলবে। রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাতে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। উত্তরবঙ্গের জেলাগুলিতে এবার ক্রমশ বাড়বে তাপমাত্রা। বাংলা ছাড়াও কেরল ও দক্ষিণ ভারতের কিছু অংশে গরম ও অস্বস্তিকর আবহাওয়া। আগামী ৪৮ ঘন্টায় অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বৃষ্টির পূর্বাভাস।

[আরও পড়ুন: শাহজাহান কি হিন্দু? আদালতে ইডি আইনজীবীর সওয়ালে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ