Advertisement
Advertisement

Breaking News

WB Weather Update

রেমালের দাপট কাটতেই বঙ্গে গুমোট গরম, কবে মিলবে স্বস্তি?

ঘূর্ণিঝড় রেমালের দাপট কাটতে না কাটতেই আবহাওয়া বদল। বঙ্গে ফের গুমোট গরম। রোদ বেশি না থাকলেও জলীয় বাষ্পের দাপটে বেড়েছে আর্দ্রতা। তার ফলে অস্বস্তিতে দক্ষিণবঙ্গবাসী। ফের কবে দেখা মিলবে বৃষ্টির, প্রশ্ন আমজনতার।

WB Weather Update: MeT predicts temperature in West Bengal expected to rise
Published by: Sayani Sen
  • Posted:May 29, 2024 10:00 am
  • Updated:May 29, 2024 12:54 pm

নিরুফা খাতুন: ঘূর্ণিঝড় রেমালের দাপট কাটতে না কাটতেই আবহাওয়া(WB Weather Update) বদল। বঙ্গে ফের গুমোট গরম। রোদ বেশি না থাকলেও জলীয় বাষ্পের দাপটে বেড়েছে আর্দ্রতা। তার ফলে অস্বস্তিতে দক্ষিণবঙ্গবাসী। ফের কবে দেখা মিলবে বৃষ্টির, প্রশ্ন আমজনতার।

আপাতত দক্ষিণবঙ্গে মেঘ-রোদ্দুরের লুকোচুরি চলবে। তবে তাপমাত্রা বাড়তে থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী তিন দিনে ৩-৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। রেমালের ছেড়ে যাওয়া জলীয় বাষ্প থাকায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে অস্বস্তি বাড়বে। বিকেল বা সন্ধ্যের দিকে কলকাতা-সহ পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। শুক্রবার থেকে কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। শনি ও রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। উপকূলের কয়েকটি জেলায় ৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া।

Advertisement

[আরও পড়ুন: মাঝ আকাশে বিমান, সম্পূর্ণ নগ্ন হয়ে দৌড়তে শুরু করলেন যাত্রী! তার পর?]

ভিজবে উত্তরবঙ্গও। ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া। উপরের দিকের তিন জেলাতে বৃষ্টি চলবে আগামী তিন চার দিন। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। শুক্রবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গরম ও অস্বস্তি বাড়বে।

Advertisement

আবহাওয়াবিদদের থেকে পাওয়া তথ্যানুযায়ী, রেমাল বর্তমানে মেঘালয় ও অসমের উপর অবস্থান করছে। তার প্রভাবে অসম, মেঘালয় এবং অরুণাচল প্রদেশে প্রবল বৃষ্টির সম্ভাবনা। বঙ্গোপসাগরে এই মুহূর্তে আর কোনও সতর্কতা নেই। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঘূর্ণিঝড় রেমালের টানে অনেকটা পথ এগিয়ে এসেছে। মালদ্বীপ এবং দক্ষিণ আরব সাগরের বেশিরভাগ অংশেই পৌঁছে যাবে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। লাক্ষাদ্বীপ, দক্ষিণ-পশ্চিম ও মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে পৌঁছে যাবে মৌসুমী বায়ু। আগামী ৩ দিনের মধ্যে উত্তর-পূর্ব ভারতের রাজ্য এবং কেরলে পৌঁছে যাবে বর্ষা। এদিকে, উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন রাজ্যে রেকর্ড ছাড়াচ্ছে তাপমাত্রা।

[আরও পড়ুন: ‘আমাদের দোষ’, কার্গিল যুদ্ধ নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি পাক প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ