২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০২৩ সালে রাজ্যের জয়েন্ট পরীক্ষা কবে? দিনক্ষণ জানাল বোর্ড

Published by: Tiyasha Sarkar |    Posted: November 18, 2022 12:03 pm|    Updated: November 18, 2022 12:03 pm

WBJEE 2023 Exam date announced | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত হল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (WBJEE Exam) দিনক্ষণ। পরীক্ষার সূচি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করল জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। ২০২৩ সালে ২৩ এপ্রিল অর্থাৎ রবিবার হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা।

১৭ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার রাজ্য জয়েন্ট বোর্ডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে পরীক্ষার দিন জানানো হয়েছে। তবে কবে থেকে অনলাইনে আবেদন করা যাবে তা জানানো হয়নি। যদিও কয়েকটি ওয়েবসাইটে পরীক্ষার্থীদের নজর রাখতে বলা হয়েছে বোর্ডের তরফে। সেই ওয়েবসাইটগুলি হল www.wbjeeb.in ও www.wbjeeb.nic.in। এই দুটি ওয়েবসাইটের মাধ্যমেই অনলাইনে আবেদন করতে পারবেন পড়ুয়ারা।

[আরও পড়ুন: স্কুটিচালককে বাঁচাতে গিয়ে বিপত্তি, দুর্ঘটনার কবলে প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়ের গাড়ি]

প্রসঙ্গত, করোনার কারণে ২০২০ সাল থেকে প্রায় দেড় বছর স্কুলমুখো হয়নি পড়ুয়ারা। ২০২১ সালে হয়নি মাধ্যমিক-উচ্চমাধ্যমিক। ২০২২ সালে ফের স্বাভাবিক নিয়মে হয়েছে মাধ্যমিক (Madhyamik Exam 2022) ও উচ্চমাধ্যমিক পরীক্ষা (Higher Secondary Exam 2022)। ২০২২ সালে জয়েন্ট এন্ট্রান্সও হয়েছিল অফলাইনে। পরীক্ষায় বসেছিল মোট ৮১,৩৯৩ জন। যার মধ্যে ৮০ হাজার পড়ুয়া সফল হয়েছেন। আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে জয়েন্ট পরীক্ষায় আরও বেশি সংখ্যক পরীক্ষার্থী অংশ নিতে পারে বলেই মনে করা হচ্ছে।

 

[আরও পড়ুন: প্রেমিকার সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও ভাইরাল হতেই ঘর থেকে উদ্ধার যুবকের দেহ, লজ্জায় আত্মহত্যা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে