BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শীত বিদায়ের মাঝেই বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন আর কী বলছে হাওয়া অফিস

Published by: Sucheta Sengupta |    Posted: February 15, 2021 8:48 am|    Updated: February 15, 2021 8:49 am

An Images

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: শীত কার্যত বিদায় নিয়েছে বঙ্গে। চড়ছে তাপমাত্রার পারদ। সোয়েটার, টুপি আলমারিতে তুলে ফেলার পালা। এমনিতেই হাওয়া বদলের এই সময়ে যথেষ্ট সাবধানে থাকতে হয়। তার উপর আবার মরশুম বদলের মুখে রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃ্ষ্টির (Rain) পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর (Weather Office)। সোমবার দিনভর মেঘলা আকাশ।উত্তর ও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। সকাল ও রাতের দিকে শীতের হালকা আমেজ থাকলেও, সারাদিন আকাশের মুখ ভার থাকার সম্ভাবনা।

কলকাতা থেকে শীত (Winter) উধাও। ইতিমধ্যেই সর্বনিম্ন তাপমাত্রা কুড়ি ডিগ্রি ছাড়িয়েছে। তবে উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় এখনও অনুভূত হবে শীতের আমেজ। সকালের দিকে হালকা কুয়াশা, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী তিনদিন বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। একই সম্ভাবনা দক্ষিণবঙ্গে। মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত বৃষ্টি হতে পারে ঝাড়খণ্ড ও ওড়িশা সংলগ্ন পশ্চিমের জেলাগুলিতে। হালকা বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং হাওড়ায়। তবে দুই ২৪ পরগনা ও কলকাতায় আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: ‘আমি কখনও প্রেম প্রস্তাব পাইনি’, ভ্যালেন্টাইনস ডে’তে আক্ষেপ অনুব্রত মণ্ডলের!]

হাওয়া অফিসের পরিসংখ্যান অনুযায়ী, সোমবার সকালে রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৮ ডিগ্রি সেন্টিগ্রেড। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। অন্যদিকে, দিল্লিতে কুয়াশার দাপট অব্যাহত। উত্তরাখণ্ডে তুষারপাতের সম্ভাবনা। মধ্যপ্রদেশ, ছত্রিশগড়-সহ ঝাড়খণ্ড, ওড়িশাতেও চলতি সপ্তাহের মাঝামাঝি সময়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকতে পারে শুক্রবার থেকে। আগামী সপ্তাহ থেকে ফের বাড়বে তাপমাত্রার পারদ। 

[আরও পড়ুন: কাটোয়ার তৃণমূল বিধায়ককে কুরুচিকর ভাষায় আক্রমণ বিজেপি সাংসদের, তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement