BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Weather Update: সরস্বতী পুজোর দিনও কি বৃষ্টিতে ভাসবে রাজ্য? পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

Published by: Suparna Majumder |    Posted: February 4, 2022 6:20 pm|    Updated: February 4, 2022 7:16 pm

Weather Update of Bengal before Saraswati Puja 2022 | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: রাত পোহালেই সরস্বতী পুজো (Saraswati Puja 2022)। তার আগের দিন মেঘলা আকাশ, হালকা-মাঝারি বৃষ্টি। পুজো ঠিকমতো হবে তো? এই আশঙ্কায় যাঁরা রয়েছেন, তাঁদের জন্য আশার খবর শোনাল আবহাওয়া দপ্তর। শনিবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি হবে। রবিবার উত্তরবঙ্গের আবহাওয়া ভাল হবে বলেই খবর। 

Saraswati Puja 2022
ছবি: শুভাশিস রায়

শুক্রবার সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। জায়গায় জায়গায় হালকা-মাঝারি বৃষ্টি হয়েছে। শহর কলকাতার বেশ কিছু জায়গায় জলও জমছে। এদিকে বিভিন্ন জায়গায় সরস্বতী পুজোর প্রস্তুতি তুঙ্গে। বাঙালির বাড়ি বাড়ি বাগদেবীর আরাধনা তো হয়ই, পাশাপাশি বিভিন্ন স্কুল ও পাড়াতেও সরস্বতী পুজোর আয়োজন হয়। তার প্রস্তুতি এদিন ছিল তুঙ্গে। বৃষ্টিতে বিঘ্নিত হয় সেই প্রস্তুতি। 

[আরও পড়ুন: এ যে সাক্ষাৎ জটায়ু! লোকসভায় বিজেপি সাংসদকে দেখে চমকে উঠলেন অনেকেই]

শনিবার দক্ষিণবঙ্গের (South Bengal) কোনও জেলায় তেমন বৃষ্টির পূর্বাভাস নেই। তবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই তুষারপাত হয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে। শনিবারও সেই সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিস সূত্রে খবর। 

Saraswati Rain 1
ছবি: শুভাশিস রায়

শুক্রবার সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে দিঘার উপকূলবর্তী এলাকায়। শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, ২৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে সেখানে। কলকাতা এবং দমদম এলাকায় বৃষ্টিপাতের পরিমাণ ২৩ মিলিমিটার বলে জানা গিয়েছে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৮ ডিগ্রি। পুজোর আগে অসময়ের এই বৃষ্টিতে বেশ সমস্যায় পড়েছেন মৃৎশিল্পীরা। এই সময়েই সাধারণত প্রতিমা বিক্রির সম্ভাবনা বেশি থাকে। কুমোরটুলিতেও থাকে ভিড়। তবে বৃষ্টির কারণে অনেকেই বাড়ির বাইরে বিশেষ বের হননি। ফলে অনেক প্রতিমা ব্যবসায়ী ক্ষতির আশঙ্কা করছেন বলে খবর। 

Saraswati Rain 2
ছবি: শুভাশিস রায়

[আরও পড়ুন: দেশের দৈনিক করোনা আক্রান্ত নামল দেড় লক্ষের নিচে, তৃতীয় ঢেউ অতীত, বলছে কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে