Advertisement
Advertisement
Weather Update

কলকাতায় বৃষ্টি, কালবৈশাখীতে তছনছ হতে পারে ৬ জেলা

কলকাতায় শুরু বৃষ্টি। শনিবার দক্ষিণবঙ্গের ছয় জেলায় আগামী ২৪ ঘণ্টায় কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। দুই জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে।

Weather Update: Rains started in Kolkata with Kalboishakhi forecast in 6 districts
Published by: Subhankar Patra
  • Posted:May 11, 2024 1:21 pm
  • Updated:May 11, 2024 2:01 pm

নিরুফা খাতুন: তীব্র গরমের পর স্বস্তির বৃষ্টি পেয়েছে বাংলা। কয়েকদিন ধরে বেশ মনোরম আবহাওয়াই রয়েছে দক্ষিণবঙ্গে। কলকাতায় শুরু বৃষ্টি। শনিবার দক্ষিণবঙ্গের ছয় জেলায় আগামী ২৪ ঘণ্টায় কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। দুই জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে।

আবহাওয়া দপ্তরের (Alipore Weather Office) পূর্বাভাস অনুযায়ী, সোমবার পযর্ন্ত রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া (Nadia) এই ৬ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস রয়েছে। মুর্শিদাবাদ (Murshidabad) ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির কথা শুনিয়েছে হাওয়া দপ্তর। সেই সঙ্গে কলকাতায় (Kolkata) শুরু হয়েছে বৃষ্টি। শহরে সন্ধ্যায় ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবাহাওয়া দপ্তর। বাকি জেলা গুলোতে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। 

Advertisement

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে অধীরকে ফুল ছুড়লেন বিজেপি প্রার্থী, বহরমপুরে সৌজন্যের ছবি]

আগামী এক সপ্তাহে দক্ষিণবঙ্গে তাপ প্রবাহের কোনও পরিস্থিতি নেই। তাপমাত্রা স্বাভাবিকের নীচেই থাকবে বলে খবর।  তবে মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। বৃষ্টি কমার পর দক্ষিণবঙ্গে তাপামাত্রা বাড়লেও, তা অসহনীয়  হবে না। 

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি চলবে উত্তরবঙ্গেও। শনি ও বরিবার ঝড়,বৃষ্টি হবে। সোমবার বৃষ্টির পরিমাণ বাড়বে। সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির খবর শুনিয়েছে আবহা দপ্তর। তবে মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে। তবে দার্জিলিঙ ও কালিংম্পে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

[আরও পড়ুন: রাষ্ট্রপতির পর রাজ্যপাল, বেফাঁস মন্তব্য করে ফের বিতর্কে অখিল গিরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ