BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls: কোচবিহারে আক্রান্ত দিলীপ ঘোষ! গাড়ি লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ, ছোঁড়া হল ইট

Published by: Subhajit Mandal |    Posted: April 7, 2021 6:20 pm|    Updated: April 7, 2021 9:40 pm

An Images

বিক্রম রায়, কোচবিহার: ফের আক্রান্ত বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কোচবিহারের শীতলকুচিতে সভা সেরে ফেরার আগে দিলীপের (Dilip Ghosh) কনভয় লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ। বিজেপির রাজ্য সভাপতির দাবি, যে মাঠে তাঁর সভা হয়েছিল, সভা শেষে সেখানেই আগ্নেয়াস্ত্র-সহ তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতী তাঁর উপর হামলা চালায়। তাঁর কনভয় লক্ষ্য করে বোমাবাজি করা হয়। দিলীপের দাবি, তাঁর গাড়িতেও দুটি বোমা পড়েছে। শুধু তাই নয়, আধলা ইট মেরে তাঁর গাড়ির কাঁচ ভাঙা হয়েছে। তাঁর নিজের গায়েও ইটের আঘাত লেগেছে। কনভয়ের অন্য গাড়িতেও বোমা পড়েছে বলে দাবি রাজ্য বিজেপির সভাপতির।

ঘটনার পরই ফেসবুক লাইভে এসে বিজেপির (BJP) রাজ্য সভাপতি অভিযোগ করেন, রাজ্যে গণতান্ত্রিক পরিবেশ নেই। এই অবস্থায় সাধারণ ভোটাররাও ভোট দিতে পারবেন না। কোচবিহারে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তিনি বলেন,”আজকে যে ভয়ঙ্কর পরিস্থিতির সম্মুখীন আমাকে হতে হল, সেটা আমার কাছে অভিনব। গত পাঁচ বছরে বিভিন্নভাবে আক্রমণ হয়েছে। কমিশনের অনুমতি নিয়ে করা সভা চলাকালীন আক্রমণ আমার রাজনৈতিক কেরিয়ারে এর আগে হয়নি। সভার পরে বোমা, বন্দুক নিয়ে আক্রমণ হয়েছে। এটা একেবারে তালিবানদের মতো অবস্থা। মানুষের জীবনের কোনও সুরক্ষা নেই। আজ রাত থেকে যদি নির্বাচন কমিশন (Election Commission)  এর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেয়, তাহলে কোচবিহারে নির্বাচন সুষ্ঠুভাবে হবে না। রীতিমতো জীবনের ঝুঁকি নিয়ে আমাকে সভা করতে হয়েছে। আমার আশ্চর্য লাগল, সভা চলাকালীন কীভাবে আক্রমণ হল। এটা আমার রাজনৈতিক জীবনে চরম অভিজ্ঞতা।”

[আরও পড়ুন: ‘বিজেপি কত দিয়েছে?’, তিনবার মাইক বিভ্রাটের পর প্রশ্ন ‘বিরক্ত’ মমতার]

বস্তুত বিজেপির রাজ্য সভাপতির উপর আক্রমণের ঘটনা নতুন নয়। এর আগেও দার্জিলিং, খড়গপুর-সহ একাধিক জায়গায় দিলীপের কনভয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে। তবে দিলীপের অভিযোগ, আজকের শীতলকুচির ঘটনা তাঁর জীবনের চরমতম অভিজ্ঞতা। এর আগে কখনও এত ভয়াবহতার মুখোমুখি হতে হয়নি তাঁকে। তবে, তৃণমূল এখনও এ বিষয়ে মুখ খোলেনি। এই ঘটনার প্রতিবাদে কমিশনের বাইরে ধরনায় সৌমিত্র খাঁ-সহ বিজেপি নেতা-কর্মীরা। 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement