BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দেশ রক্ষায় গিয়ে পাক সীমান্তে তলিয়ে গেলেন বাংলার জওয়ান, শোকে কাতর পরিবার

Published by: Tiyasha Sarkar |    Posted: October 1, 2019 4:03 pm|    Updated: October 2, 2019 6:15 pm

West Bengal BSF jawan's body found near Pak border in Kashmir

পলাশ পাত্র, তেহট্ট: ভূস্বর্গে সীমান্তে পাহারা দিতে গিয়ে প্রকৃতির রোষে প্রাণ হারালেন বাংলার এক জওয়ান। জানা গিয়েছে, জম্মু কাশ্মীর সীমান্তে কর্তব্যরত অবস্থায় হরপা বানে তলিয়ে মৃত্যু হয়েছে ওই সেনা জওয়ানের। মৃতের নাম পরিতোষ মণ্ডল। নদিয়ার পলাশিপাড়ার বাসিন্দা ওই ব্যক্তি। জানা গিয়েছে, দু’দিন নিখোঁজ থাকার পর সোমবার সকালে ওই ব্যক্তির মৃত্যুর খবর এসেছে পৌঁছয় বাড়িতে। কান্নায় ভেঙে পড়েছে গোটা পরিবার।

[আরও পড়ুন:পুজোর আগে নয়া উদ্যোগ, শিলিগুড়িতে ছুটবে পরিবেশবান্ধব সাদা অটো]

জানা গিয়েছে, ১৯৮৫ সালে সেনা বাহিনীতে যোগ দিয়েছিলেন নদিয়ার বাসিন্দা পরিতোষ মণ্ডল। বর্তমানে জম্মু কাশ্মীরের আরএসপুরা সীমান্তে কর্তব্যরত ছিলেন ৩৬ নম্বর ব্যাটালিয়নের ওই জওয়ান। জানা গিয়েছে, শনিবার সকালে ছেলে প্রীতমকে ফোন করেন ওই ব্যক্তি। জানান চলতি মাসের ২৬ তারিখ ১ মাসের ছুটিতে বাড়ি ফিরবেন তিনি। ছেলেকে টিকিট কাটতেও বলেন। এরপর আর বাবার সঙ্গে কথা হয়নি প্রীতমের। রবিবার সকালে সেনা বাহিনীর তরফে ওই জওয়ানের বাড়িতে ফোন করে জানানো হয়, জম্মু কাশ্মীরের আরএসপুরা সীমান্তে খালের পাশে কর্তব্যরত ছিলেন পরিতোষ। কিন্তু দীর্ঘক্ষণ ধরে তাঁর কোনও হদিশ মিলছে। তাঁরা আশঙ্কা করেন যে হরপা বানে তলিয়ে গিয়েছেন জওয়ান। জলের স্রোতে ভেসে যেতে তিনি পাকিস্তান পৌঁছতে পারেন বলেও আশঙ্কা করা হয়।

paritosh-3
কান্নায় ভেঙে পড়েছে পরিবার

এই খবর পৌঁছনোর পর থেকেই আতঙ্কের প্রহর কাটাচ্ছিলেন জওয়ানের পরিবারের সদস্যরা। পরে সোমবার সকাল ১১ টা নাগাদ সেনা বাহিনীর তরফে পরিতোষবাবুর ছেলেকে ফোনে জানানো হয়, পাক সীমান্তের খাল থেকে উদ্ধার হয়েছে জওয়ানের দেহ। মৃত্যুর খবর পৌঁছতেই কান্নায় ভেঙে পড়ে পরিবার। তবে আদৌ হরপা বানে তলিয়েই কি মৃত্যু হয়েছে ওই ব্যক্তির? তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন মৃতের পরিবারের সদস্যরা। কতক্ষণে দেহ ফিরবে পলাশিপাড়ায় এখন সেই অপেক্ষায় এখন পরিবার। স্থানীয় বিধায়ক জানিয়েছেন, তিনিও মৃত্যুর খবর পেয়েছেন। প্রশাসনের তরফে মৃতের পরিবারকে সবরকম সাহায্য করা হবে।

[আরও পড়ুন:ভোটাভুটির আগেই পদত্যাগ সুনীল সিংয়ের, গারুলিয়া পুরসভা হাতছাড়া বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে