BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

WB Bypolls: উপনির্বাচনের আগে ধাক্কা গেরুয়া শিবিরে, খড়দহে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বহু কর্মী

Published by: Sucheta Sengupta |    Posted: October 21, 2021 7:17 pm|    Updated: October 21, 2021 8:36 pm

West Bengal By Election: More than 50 workers of BJP from Khardah join TMC | Sangbad Pratidin

অর্ণব দাস, বারাকপুর: উপনির্বাচনের (Bypoll) আগে ফের ধাক্কা খড়দহের গেরুয়া শিবির। বৃহস্পতিবার বিজেপি ছেড়ে পঞ্চাশ জনেরও বেশি কর্মী, সমর্থক যোগ দিলেন রাজ্যের শাসক শিবিরে। আগামী ৩০ তারিখ এই কেন্দ্রের উপনির্বাচন। তাই দিনরাত এলাকায় প্রচারের কাজে ব্যস্ত তৃণমূল প্রার্থী তথা রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Sovandeb Chatterjee)। এদিন তাঁরই হাত ধরে দলবদল করলেন ৫০ জন বিজেপি কর্মী। ফলে ভোটের আগে শক্তিবৃদ্ধি হল এখানকার তৃণমূল শিবিরের।

বৃহস্পতিবার তৃণমূল প্রার্থী খড়দহ (Kharadah) বিধানসভার অন্তর্গত পানিহাটি পুরসভার ১৯ এবং ৩৫ নম্বর ওয়ার্ডে পথসভার পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে প্রচার করেন। বিজেপি ছেড়ে পরপর তৃণমূলে যোগদান প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, “ধর্মীয় বিভাজন করে বিজেপি ভোট করতে চায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে যা উন্নয়ন হয়েছে, তার কানাকড়িও করেননি প্রধানমন্ত্রী। যা যা প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার একটিও তিনি করেছেন বলে বলতে পারবেন না। এই কারণে আবেগের বশে যারা বিজেপিতে গিয়েছিল, তারা সবাই ফেরত আসছে।”

[আরও পড়ুন: মোবাইলের নেশা ছাড়াতে রিহ্যাবে পাঠানোই কাল! রহস্যমৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর]

বিধানসভা নির্বাচনে ভোটে ফল প্রকাশের আগেই মৃত্যু হয় তৃণমূল (TMC) প্রার্থী কাজল সিনহার। ফল প্রকাশের পর জানা যায় তিনি জয়ী হয়েছেন। খড়দহ বিধানসভার অন্তর্গত পানিহাটি পুরসভার ১৫, ১৮, ১৯, ২০ এবং ৩৫ নম্বর ওয়ার্ডেও সাত হাজারের বেশি ভোটে জয়ী হন তিনি। এবারের উপনিবাচনেও এই ওয়ার্ডগুলিকে প্রচারে অন্যান্য রাজনৈতিক দলের তুলনায় অনেকটাই এগিয়ে তৃণমূল প্রার্থী। এদিন পানিহাটি পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের আনন্দনগর, রামকৃষ্ণ লপল্লী এবং কালিতলা এলাকায় বাড়ি বাড়ি গিয়ে প্রচার এবং পথসভা করেন শোভনদেব চট্টোপাধ্যায়। এরপরই ১৯ নম্বর ওয়ার্ডের পঞ্চাশের বেশি বিজেপি (BJP) কর্মী সমর্থক প্রার্থীর উপস্থিতিতে যোগদান করেন তৃণমূলে। এদিনের যোগদান এই এলাকায় উপনির্বাচনে তৃণমূল প্রার্থী শোভন দেব চট্টোপাধ্যায়কে বাড়তি মাইলেজ দেবে বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: ৯ মাস ধরে চলল চিকিৎসা, প্রসবের ঠিক আগে জানা গেল গর্ভবতীই নন বধূ!]

এদিন পানিহাটি পুরসভা এলাকা থেকে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান প্রসঙ্গে পুরসভার উপ পুরপ্রশাসক সোমনাথ দে বলেন, “পানিহাটি পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে বিধানসভা নির্বাচনের সাতশোর বেশি ভোটে জয়ী হয়েছিলেন তৃণমূলের কাজল সিনহা। এদিনের যোগদানের কারণে ব্যবধান আরও বাড়বে। এছাড়াও পানিহাটির ছ’টি ওয়ার্ডে এই উপনির্বাচনে প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় আরও বড় ব্যবধানে জয়ী হবেন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে