BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের শনিবার করে খোলা থাকবে সমস্ত ব্যাংক, ঘোষণা রাজ্যের

Published by: Sulaya Singha |    Posted: September 4, 2020 3:01 pm|    Updated: September 4, 2020 8:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে আনলক পর্ব শুরু হতেই বাড়তে থাকে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই লাফিয়ে বাড়ে সংক্রমণ। ব্যতিক্রমী ছিল না বাংলাও। ফলে ব্যাংক কর্মীদের সুরক্ষার কথা মাথায় রেখে শনি ও রবিবার করে ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে এবার সেই সিদ্ধান্তে বদল ঘটাল রাজ্য সরকার। জানিয়ে দেওয়া হল, আগের মতোই শনিবারও পরিষেবা পাবেন গ্রাহকরা। 

[আরও পড়ুন: মাওবাদী দমনে নাগাবাহিনীর বিকল্প রাজ্য পুলিশের বিশেষ বাহিনী, মোতায়েন পুরুলিয়ার ৬ শিবিরে]

একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকারের তরফে জানানো হয়, কোভিড পরিস্থিতি উদ্বেগজনক থাকায় জুলাইয়ে ব্যাংকিং পরিষেবা নিয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বলা হয়েছিল, ২০ জুলাই থেকে শনি ও রবিবার বন্ধ থাকবে ব্যাংক। সপ্তাহে পাঁচদিনই মিলবে পরিষেবা। পাশাপাশি সাধারণ দিনের তুলনায় করোনা কালে কমিয়ে দেওয়া হয়েছিল গ্রাহক পরিষেবার সময়ও। শোনা যাচ্ছে, আনলকের চতুর্থ পর্বে ফের আগের মতোই বেলা ২টোর পরিবর্তে চারটে পর্যন্ত মিলবে পরিষেবা। যদিও পূর্ব নিয়ম অনুযায়ী, মাসের দ্বিতীয় ও চতুর্থ সপ্তাহ বন্ধ থাকবে ব্যাংক বলে জানিয়েছে রাজ্য সরকার। 

তবে পরিষেবার সময়ের কোনও পরিবর্তন ঘটেছে কি না, তা বিস্তারিত উল্লেখ করা হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, সেপ্টেম্বরের শেষ থেকেই সংক্রমণ নিয়ন্ত্রণে চলে আসবে বলে আশা। তাই ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টায় বাংলা। এদিনের ঘোষণায় সেই ইঙ্গিতই মিলল। বারে বসে মদ্যপান, মেট্রো পরিষেবার চালু করার মতো ব্যাংকিং পরিষেবাকেও আগের রূপে ফেরানোর সিদ্ধান্ত নিল রাজ্য।

[আরও পড়ুন: ভিনরাজ্যে নিয়ে গিয়ে ধর্ষণ, মাথা নেড়া করে অত্যাচার, বসিরহাট থানায় অভিযোগ কিশোরীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement