BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘সংক্রমণ রুখতে’ নয়া পদক্ষেপ, করোনা হাসপাতালে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা রাজ্যের

Published by: Tiyasha Sarkar |    Posted: April 22, 2020 10:04 am|    Updated: April 22, 2020 10:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সংক্রমণ রুখতে রাজ্যের সমস্ত করোনা হাসপাতালে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন। মঙ্গলবারই এবিষয়ে নবান্নের তরফে জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের নির্দেশিকা পাঠানো হয়েছে। এতে পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিকের পথে আসবে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, রাজ্যের তরফে জারি ওই নির্দেশিকায় বলা হয়েছে মোবাইল ফোনের মাধ্যমেও ছড়াতে পারে করোনা ভাইরাস (Corona Virus)। তাই নিরাপত্তা নিশ্চিত করতেই কোভিড (COVID) হাসপাতালগুলিতে মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত। প্রশাসনের তরফে বলা হয়েছে যে, চিকিৎসক, নার্স কিংবা রোগী সকলকেই নির্দিষ্ট জায়গায় মোবাইল জমা রেখে ঢুকতে হবে হাসপাতালে। মোবাইলের বিনিময়ে প্রত্যেকে একটি রসিদ পাবেন। কাজ সেরে হাসপাতাল ছাড়ার সময় ওই রসিদ দেখালেই জমা রাখা মোবাইলটি মিলবে। তবে হাসপাতালে থাকাকালীন মোবাইল না থাকায় যাতে কারও সমস্যা না হয়, সেদিকেও নজর দেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন।

[আরও পড়ুন: সংকটের মাঝে আশার আলো, সু্স্থ সন্তানের জন্ম দিলেন করোনা আক্রান্ত বধূ]

জানানো হয়েছে যে, প্রতিটি করোনা হাসপাতালে রাখা হবে বেসিক ফোন ও ইন্টারকম। প্রয়োজনে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এমনকী রোগীরাও তা ব্যবহার করতে পারবেন। মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞায় সংক্রমণ অনেকটা ঠেকানো যাবে বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, অতি শীঘ্রই রাজ্যের প্রতিটি করোনা হাসপাতালে এই নিয়ম কার্যকর করা হবে। প্রসঙ্গত, করোনা আতঙ্কে কাঁটা বিশ্ব। পরিস্থিতি মোকাবিলায় একাধিক পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের প্রতিটি জেলায় খোলা হয়েছে কোভিড হাসপাতাল।

[আরও পড়ুন: লকডাউনে খাদ্যাভাব মেটাতে উদ্যোগ, ‘অন্নদাত্রী’ অ্যাপে ধান কেনাবেচা করবে রাজ্য সরকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement