২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19: বাংলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত প্রায় ২ হাজার, মৃত ৩

Published by: Sulaya Singha |    Posted: July 5, 2022 6:04 pm|    Updated: July 5, 2022 8:23 pm

West Bengal logs 1973 new Corona cases and 3 deaths in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই রাজ্যজুড়ে দাপট বাড়ছে করোনার। ক্রমাগত কড়া বিধিনিষেধ জারি করে একটা সময় নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছিল সংক্রমণ। কিন্তু গত মাস থেকে ফের মাথাাচাড়া দিচ্ছে মারণ ভাইরাস। গত ২৪ ঘণ্টাতেই যেমন লাফিয়ে বাড়ল সংক্রমণ। কলকাতায় ফের একদিনে আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে সাতশোর গণ্ডি। এখনও সাধারণ মানুষের প্রাণ কাড়ছে কোভিড-১৯।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৯৭৩ জন। গতকাল যে সংখ্যাটা নেমে গিয়েছিল ১২০০-র নিচে। এর মধ্যে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত ৭১৭ জন। এরপরই সংক্রমিতের তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা। এই দুই জেলায় একদিনে আক্রান্ত ৪৮২ জন। দক্ষিণ ২৪ পরগণা এবং হুগলিতে সংক্রমিত যথাক্রমে ১৩৭ ও ১৩৮ জন। হাওড়াতে একদিনে ৯৬ জনের শরীরে থাবা বসিয়েছে কোভিড। 

[আরও পড়ুন: নবান্নে পুলিশকর্মীদের মোবাইল ব্যবহারে ‘না’, বাড়ল মুখ্যমন্ত্রীর বাসভবনের নিরাপত্তাও]

ফলে রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্য়া ২০ লক্ষ ৩৭ হাজার ৫৯০ জন। বর্তমানে দৈনিক পজিটিভিটি বেড়ে ১৫.৯৩ শতাংশ। একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ৩ জনের। এখনও পর্যন্ত বাংলায় মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ২২৮ জন।

বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৫৯২ জন। এখনও পর্যন্ত বাংলার ২০ লক্ষ ৩ হাজার ৮৪৫ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৮.৩৪ শতাংশ। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ১২,১০৮ জন। আর হাসপাতালে ভরতি ৪০৯ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া বেড়ে দাঁড়ল ১২,৫১৭ জনে।

কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ১২ হাজার ৩৮৫টি নমুনা পরীক্ষা হয়েছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ৯৯ হাজার ৬০৬ জন।

[আরও পড়ুন: ‘এখনও বড়দিদির মতো সম্মান করি’, শহরে এসে মমতা বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে মন্তব্য মিঠুনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে