BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মনোনয়নের দ্বিতীয় দিনে অগ্নিগর্ভ বীরভূম, বিডিও অফিসের সামনে বোমাবাজি  

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 3, 2018 12:22 pm|    Updated: June 25, 2019 3:36 pm

West Bengal Panchayat polls: Bombs hurled in Birbhum

নন্দন দত্ত, সিউড়ি: মনোনয়নের দ্বিতীয় দিনে ফের অগ্নিগর্ভ পরিস্থিতি বীরভূমে। মঙ্গলবার ময়ুরেশ্বর এক নম্বর ব্লকের মল্লারপুর বিডিও অফিসের সামনে মনোনয়ন শুরুর আগেই পরপর বোমাবাজির ঘটনা ঘটে। পাশাপাশি উত্তপ্ত পরিস্থিতি সিউড়ি এক নম্বর ব্লকের কাছের ব্লক অফিসের সামনেও। প্রথম দিনের মতোই মনোনয়নের দ্বিতীয় দিনে জেলার ১৯টি ব্লকের প্রায় সবক’টি ব্লকেই দুষ্কৃতীরা এলাকা দখল করে বসে আছে বলে অভিযোগ বিরোধীদের। তাঁদের দাবি, শাসকদল মনোনয়ন না দিতে দেওয়ার জন্য এই পরিস্থিতির সৃষ্টি করেছে। শাসকদলের পালটা অভিযোগ, এই গন্ডগোল বিরোধীদেরই গোষ্ঠীকোন্দল।

[পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন শুরু, মহিলা প্রার্থী খুঁজতে বিপাকে বিরোধীরা]

সোমবারের মতো মঙ্গলবারও প্রকাশ্যে বোমা, লাঠি হাতে দুষ্কৃতীদের ঘুরতে দেখা গিয়েছে ব্লকের সামনে। উল্লেখ্য, সোমবার মনোনয়ন শুরু হতেই রামপুরহাট, লাভপুরে এবং দুবরাজপুরে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। বিজেপির পক্ষ থেকে প্রদেশ নেতৃত্বকে জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হয়েছে। বামফ্রন্টের পক্ষ থেকে সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য রামচন্দ্র ডোমের নেতৃত্বে এক প্রতিনিধি দল জেলাশাসকের সঙ্গে দেখা করে। মনোনয়ন পর্ব শান্তিতে শেষ করার আবেদন জানান তাঁরা। এসইউসিআই এবং কংগ্রেসের পক্ষ থেকেও এই মনোনয়ন নিয়ে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। তাঁদের কথায়, মনোনয়ন পর্বেই যদি এত বাধা তাহলে প্রকৃত নির্বাচনের পরিস্থিতি কী দাঁড়াবে!

[চার চাকায় নিষেধাজ্ঞা, পঞ্চায়েতের প্রচারে ভরসা অটো-টোটো-রিকশা]

ব্লকের পাশাপাশি মহকুমা শাসকের দপ্তরে মনোনয়ন পত্র জমা নেওয়ার দাবি জানানো হয়েছে সমস্ত বিরোধী দলের পক্ষ থেকে। এর পরিপ্রেক্ষিতে মল্লারপুর এক নম্বর ব্লকের সামনে সাত নম্বর জাতীয় সড়ক অবরোধও করা হয়েছে। কিন্তু দ্বিতীয়দিনেও সে প্রক্রিয়া শুরু করা যায়নি। শাসক দলের পক্ষ থেকে জেলা সহ-সভাপতি বিকাশ রায়চৌধুরি জানান, প্রশাসনের পক্ষ থেকে এমন কোনও ঝামেলার খবর আসেনি। যেখানে যা ঘটনা ঘটছে বিরোধীদের নিজেদের গোষ্ঠীকোন্দল বলেই দাবি তাঁর।

ছবি: সুশান্ত পাল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে