১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যে লকডাউন ঠিকমতো মানা হচ্ছে না, ব্যবস্থা নিতে মুখ্যসচিব ও ডিজিপিকে চিঠি কেন্দ্রের

Published by: Subhamay Mandal |    Posted: April 11, 2020 5:16 pm|    Updated: April 11, 2020 5:16 pm

West Bengal police allowing religious congregations during lockdown: MHA

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাজ্যে কঠোর ভাবে পালন হচ্ছে না লকডাউন। অত্যাবশ্যকীয় নয় এমন জিনিসপত্রের দোকানগুলিকে ছাড় দেওয়া হয়েছে। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যকে চিঠি দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, লকডাউনের এহেন শিথিলতা নিয়ে রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যের মুখ্যসচিব ও ডিজিপিকে চিঠি দিয়ে লকডাউন কঠোর ভাবে বলবৎ করার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। একইসঙ্গে মন্ত্রক রাজ্যের পুলিশের ভূমিকা নিয়েও উল্লেখ করেছে মন্ত্রক। তাতে বলা হয়েছে, ধর্মীয় সমাবেশকে আটকাচ্ছে না পুলিশ। সে বিষয়েও উদ্বেগ প্রকাশ করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

প্রসঙ্গত, রাজ্যে বেশ কিছু জায়গায় দেখা গিয়েছে, মানুষ লকডাউন মানছেন না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার সাধারণ মানুষকে অনুরোধ করেছেন, লকডাউন মানার জন্য। প্রয়োজন ছাড়া বাইরে বেরতে না। কিন্তু নির্দেশকে অমান্য করেই লোকজন বাইরে বেরোচ্ছেন বলে দেখা গিয়েছ। মাছ ও সবজি বাজারগুলিতে ভিড় লক্ষ্য করা গিয়েছে। নারকেলডাঙা, রাজাবাজার, তপসিয়া, মেটিয়াবুরুজ, গার্ডেনরিচ, একবালপুর, মানিকতলা অঞ্চলগুলিতে লকডাউন মানা হচ্ছে না বলে চিঠিতে উল্লেখ করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। বিশেষ করে, নারকেলডাঙাতে বেশি COVID-19 পজিটিভ কেস পাওয়া গিয়েছে বলে চিঠিতে উল্লেখ করেছে মন্ত্রক।

[আরও পড়ুন: বড়ঞার পুনরাবৃত্তি শান্তিপুরের মসজিদে, লকডাউনের মধ্যেই চলছে নমাজ]

স্বরাষ্ট্রমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, ধর্মীয় সমাবেশ-অনুষ্ঠানগুলিকে ছাড় দিয়েছে রাজ্যের পুলিশ। এমনকি রাজনীতিবিদরা নিয়ম না মেনে জমায়েত করে খাদ্যসামগ্রী বিলি করছেন। মন্ত্রকের আশঙ্কা, এর থেকে সংক্রমণ ছড়াতে পারে। চিঠিতে মন্ত্রকের নির্দেশ, নিয়ম ভাঙলে আইনমাফিক ব্যবস্থা যেন নেওয়া হয়। সেই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ যথাযথ পালন হয়েছে কিনা এবং কী ব্যবস্থা নেওয়া হল তার রিপোর্ট রাজ্যের কাছে চেয়ে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: ‘রাজ্যে রাজনৈতিক রং দেখে রেশন বিলি হচ্ছে’, কেন্দ্রীয় খাদ্যমন্ত্রীকে চিঠি স্বপন দাশগুপ্তর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে