BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ১,৯৫৭ জন, কমছে সুস্থতার হার

Published by: Sulaya Singha |    Posted: April 4, 2021 7:48 pm|    Updated: April 4, 2021 7:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যবাসীর উদ্বেগ নতুন করে কয়েকগুণ বাড়িয়ে তুলল করোনা সংক্রমণের হার। নির্বাচনী মিটিং-মিছিল, জনসভার মাঝে ফের লাফিয়ে বাড়ল বাংলার কোভিড আক্রান্তের সংখ্যা। উদ্বেগ বাড়াচ্ছে কমতে থাকা সুস্থতার হার।

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona Virus) কবলে পড়েছেন ১,৯৫৭ জন। যার মধ্যে শহর কলকাতায় (Kolkata) একদিনে আক্রান্ত ৬৩৪ জন। সংক্রমণের নিরিখে প্রত্যাশিতভাবেই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ৪৬২ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। হাওড়ায় একদিনে আক্রান্ত ১৭৪ জন। দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিতে একদিনে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ১২০ ও ১০৩ জন। এদিকে, পর্যটকের সংখ্যা বাড়তে কোভিড আক্রান্ত বাড়ছে দার্জিলিংয়েও। ২৪ ঘণ্টায় সেখানে ৪০ জনের শরীরে থাবা বসিয়েছে এই ভাইরাস। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৫ লক্ষ ৯৩ হাজার ৬১৫ জন। 

[আরও পড়ুন: ডোমজুড়ে রাজীবের মিছিলে ‘বাধা’, কোনা এক্সপ্রেসওয়ে অবরোধ করে তুমুল বিক্ষোভ]

গত কয়েকদিনের মতোই উদ্বেগ বাড়িয়ে ফের একলাফে অনেকখানি বাড়ল রাজ্যের অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১০ হাজার ১৫৩। একইসঙ্গে এই ভাইরাস এখনও কেড়ে চলেছে মানুষের প্রাণও। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি চারজন। এখনও পর্যন্ত রাজ্যে ১০ হাজার ৩৪৪ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

তবে করোনা ভাইরাস সঙ্গে লড়াইয়ে ভরসা জোগাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ৬৪৪ জন। এ নিয়ে মোট ৫ লক্ষ ৭৩ হাজার ১১৮ জন করোনাজয়ী। সুস্থতার হারও গতকালের তুলনায় কমল। বর্তমানে ৯৬.৫৫ শতাংশ মানুষ মারণ ভাইরাস থেকে মুক্ত। দেশজুড়ে টিকাকরণের পাশাপাশি চলছে টেস্টিংও। ব্যতিক্রমী নয় বাংলায়। স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার সংখ্যা গতকালের তুলনায় বেড়েছে। একদিনে করোনা টেস্ট হয়েছে ২৬ হাজার ৭৬৮ জনের। এখনও পর্যন্ত মোট ৯২ লক্ষ ৭৮ হাজার ২৩৩টি নমুনা পরীক্ষা হয়েছে রাজ্যে।

[আরও পড়ুন: ‘কারণ ছাড়া ডাকেনি NIA’, নিমতিতা কাণ্ডে নাম না করে তৃণমূল বিধায়ককে কটাক্ষ জাকির হোসেনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement