BREAKING NEWS

৯ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19 Update: গত ২৪ ঘণ্টায় বাংলায় কমল পজিটিভিটি রেট, তবে চিন্তায় রাখছে এই ৩ জেলা

Published by: Sulaya Singha |    Posted: November 21, 2021 6:39 pm|    Updated: November 21, 2021 6:48 pm

West Bengal reports 727 Corona cases in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্ক কাটিয়ে ছন্দে ফিরছে রাজ্য। দীর্ঘদিন পর খুলেছে স্কুল-কলেজ। কলকাতায় ফিরেছে ক্রিকেটও। কড়া বিধিনিষেধ জারি থাকায় তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কাকে অনেকটাই প্রতিহত করা সম্ভব হয়েছে। আর তারই মধ্যে স্বস্তির খবর দিল স্বাস্থ্যদপ্তর। জানানো হল, গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় অনেকটাই কমেছে পজিটিভিটি রেট। তবে এখনও পুরোপুরি নিশ্চিন্ত হতে পারছে না রাজ্যের তিনটি জেলা। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা।

রবিবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭২৭ জন। টেস্টিং বেশি হলেও যে সংখ্যাটা গতকালের তুলনায় সামান্য কম। এর মধ্যে শহর কলকাতায় (Kolkata) একদিনে আক্রান্ত ২১৩ জন। সংক্রমণের নিরিখে এদিনও দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১৪৭ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৬৩। হাওড়া ও হুগলিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত যথাক্রমে ৫৯ ও ৫২ জন। ফলে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৬ লক্ষ ৯ হাজার ৮৪৫ জন। ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট অনেকটাই কমল। ১.৮২ শতাংশ সংখ্যক মানুষ পজিটিভ। এদিকে একদিনে ভাইরাসের বলি সাতজন। এখনও পর্যন্ত রাজ্যে ১৯ হাজার ৩৮৩ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

[আরও পড়ুন: TMC in Tripura: খুনের চেষ্টার অভিযোগ, আগরতলায় গ্রেপ্তার তৃণমূলের যুব সভাপতি সায়নী ঘোষ]

এর মধ্যেও করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরা। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ৭৪৫ জন। এ নিয়ে মোট ১৫ লক্ষ ৮২ হাজার ৪৪২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৮ হাজার ২০ জন। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে আগের মতোই চলছে টেস্টিংও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার সাতজনের।

এদিকে সংক্রমণে রাশ টানতে বদলে গেল স্কুলে ক্লাসের সময়সূচিও। শীঘ্রই নবম ও একাদশ শ্রেণির ক্লাস হবে মঙ্গল ও বৃহস্পতিবার এবং দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা ক্লাস করবে সোম-বুধ-শুক্রবার। শনিবার কোনও ক্লাস হবে না।

[আরও পড়ুন: ফের বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন? জল্পনা উসকে দিলেন সুজাতা মণ্ডল নিজেই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে