১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে কমল করোনা সংক্রমণ, স্বস্তি দিচ্ছে সুস্থতার হারও

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2021 7:04 pm|    Updated: July 2, 2021 7:17 pm

West Bengal reports more than 1400 new Covid cases in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে হারানোর লক্ষ্যে এগিয়েই চলেছে বাংলা। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ১৫০০-র নিচে নামল। গতকালের পরিসংখ্যানে যা ছিল ১,৫০১। একটা সময় যেভাবে সক্রিয় রোগীর সংখ্যা হু হু করে বাড়তে থাকায় হাসপাতালে বেড পাওয়া কিংবা অক্সিজেন সংকটের কারণে নাজেহাল হতে হয়েছিল রাজ্যবাসীকে, সেই পরিস্থিতির অনেকটাই উন্নতি ঘটেছে। প্রতিদিনই একটু একটু করে কমছে অ্যাকটিভ রোগীর সংখ্যা।

এদিন রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona virus) কবলে পড়েছেন ১,৪২২ জন। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত কমে ১৩৭ জন। কয়েক সপ্তাহ আগেই যে সংখ্যাটা ছিল দৈনিক ৩ হাজারেরও বেশি। সংক্রমণের নিরিখে এদিনও অবশ্য ফের তিলোত্তমাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১৫৮ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৮৯। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৭৪ ও ৬৮ জন। তবে এখনও উদ্বেগে রাখছে রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিং। ২৪ ঘণ্টায় ১৫১ জন করোনা পজিটিভ হয়েছেন সেখানে। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ২ হাজার ৭০৬ জন। একদিনে ভাইরাসের বলি ২৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১৭ হাজার ৭৫৮ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, ইংল্যান্ডে টেস্ট সিরিজের আগে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবেন কোহলিরা]

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১,৮৪০ জন। এ নিয়ে মোট ১৪ লক্ষ ৬৫ হাজার ২১৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৭.৫১ শতাংশ। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৯ হাজার ৭২৯ জন। করোনা রোগী চিহ্নিত করতে চলছে টেস্টিংও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ১৬৬ জনের। সেই সঙ্গে রাজ্যে যে ভ্য়াকসিনের সংকট দেখা দিয়েছে, তা দ্রুত দূর করতেও একাধিক ব্যবস্থা গ্রহণ করছে সরকার। পাশাপাশি ভুয়ো টিকাকরণ রুখতেও জারি হয়েছে কড়া নির্দেশিকা।

[আরও পড়ুন: পরকীয়ায় বাধা, পথের কাঁটা সরাতে প্রেমিকের সঙ্গে ছক কষে স্বামী ও ২ সন্তানকে খুন বধূর!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement