১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অবশেষে স্বস্তি, ইংল্যান্ডে টেস্ট সিরিজের আগে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবেন কোহলিরা

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2021 4:29 pm|    Updated: July 2, 2021 4:29 pm

India vs England: Kohli and co to play warm-up game from July 20 to 22 | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) আগে প্র্যাকটিস ম্যাচ খেলার সুযোগ হয়নি টিম ইন্ডিয়ার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে নিজেদের মধ্যে দু’দলে ভাগ করেই ম্যাচ খেলেছিলেন বিরাট কোহলিরা (Virat Kohli)। বিদেশের মাটিতে প্র্যাকটিস ম্যাচ যে কতখানি গুরুত্বপূর্ণ, তা ভালই টের পেয়েছিলেন তাঁরা। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে অন্তত একটি ওয়ার্ম-আপ ম্যাচ খেলতে চেয়েছিলেন কোহলিরা। এর জন্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে আরজি জানিয়েছিল বিসিসিআই (BCCI)। অবশেষে মিলল সবুজ সংকেত। ওয়ার্ম-আপ ম্যাচে নামবে টিম ইন্ডিয়া (Team India)।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর দিন কয়েক ছুটি দেওয়া হয়েছে কোহলি-রোহিতদের। কারণ সামনে লম্বা ক্রীড়াসূচি। ইংল্যান্ড (England) সিরিজের পরই শুরু হয়ে যাবে আইপিএল। তারপরই আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন ক্রিকেটাররা। তারপর আবার একাধিক টেস্ট রয়েছে। তাই বাইশ গজ থেকে সাময়িক বিরতি। জানা গিয়েছে, এই বিরতি শেষেই ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে দল। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভারতীয় বোর্ডের অনুরোধ রেখেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। সব ঠিকঠাক থাকলে আগামী ২০ জুলাই থেকে ২২ জুলাই প্র্যাকটিস ম্যাচে নামবেন বিরাটরা।

[আরও পড়ুন: ভারতীয় বুকির থেকে টাকা নিয়ে ম্যাচ ফিক্সিং! দুই ক্রিকেটারকে নির্বাসনে পাঠাল ICC]

প্রথমবার আয়োজিত হওয়া টেস্টের বিশ্বচ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। রানার্স-আপ হওয়ার পরই কোহলি বলেছিলেন, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে চান তাঁরা। কিন্তু তা সম্ভব হবে কি না, তখনও জানা ছিল না। তেমন হলে ফের দু’দলে ভাগ করে নিজেদের মধ্যেই ম্যাচ প্র্যাকটিস করতেন। যদিও এমন বড়মাপের লড়াইয়ের আগে ওয়ার্ম-আপ ম্যাচ যে কোনও দলের জন্যই জরুরি। অবশেষে কোহলির ইচ্ছাপূরণ হল বলেই শোনা যাচ্ছে।

তবে সিরিজ শুরুর আগেই ভারতীয় শিবিরে এসে পৌঁছেছে দুঃসংবাদ। চোটের কারণে ছিটকে গিয়েছেন ওপেনার শুভমন গিল। অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে বলেই খবর। তাঁর পরিবর্তে সুযোগ পেতে পারেন মায়াঙ্ক আগরওয়াল অথবা লোকেশ রাহুল। দৌড়ে রয়েছে বাংলার ক্রিকেটার অভিমন্যু ঈশ্বরণের নামও। বিসিসিআইয়ের তরফে দল ঘোষণা হলেই পুরো ছবিটা পরিষ্কার হবে।

[আরও পড়ুন: কতটা গুরুতর শুভমন গিলের চোট? IPL-এ খেলতে পারবেন তো?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে