BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ২০ হাজারেরও বেশি, কলকাতাকে ছাপিয়ে গেল উঃ ২৪ পরগনা

Published by: Sulaya Singha |    Posted: May 11, 2021 7:33 pm|    Updated: May 11, 2021 8:29 pm

West Bengal reports more than 20k corona cases in last 24 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই রাজ্যে কামড় তীক্ষ্ণ হচ্ছে নোভেল করোনা ভাইরাসের। অ্যাকটিভ কেস বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন জায়গায় অক্সিজেনের অভাবও লক্ষ্য করা যাচ্ছে। গত কয়েকদিনের মতো মঙ্গলবারও চিন্তার ভাঁজ ফেলল দৈনিক আক্রান্তের সংখ্যা। এই নিয়ে টানা আটদিন বাংলায় মারণ ভাইরাসে মৃত শতাধিক।

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona virus) কবলে পড়েছেন ২০,১৩৬ জন। যা বাংলায় এই প্রথম। যদিও পরিসংখ্যান বলছে, গতকালের তুলনায় অনেকটাই বেশি টেস্টিং হয়েছে এদিন। সংক্রমিতের মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত ৩,৯৭৩ জন। সংক্রমণের নিরিখে এদিন ফের তিলোত্তমাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ৩,৯৯৮ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ১,১১৫। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ১,১৯১ ও ১,১৩৭ জন। উল্লেখযোগ্যভাবে দৈনিক সংক্রমণ বাড়ল নদিয়ায়। একদিনে এই জেলায় আক্রান্ত ১,০৪০ জন। রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিংয়েও কমছে না সংক্রমণ। ২৪ ঘণ্টায় ৭১৫ জন করোনা পজিটিভ সেখানে। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০ লক্ষ ৩২ হাজার ৭৪০ জন।

[আরও পড়ুন: ১ জুন কি আদৌ শুরু হবে মাধ্যমিক? পর্ষদের ইঙ্গিতে বাড়ছে জল্পনা]

একইসঙ্গে এই ভাইরাস এখনও কেড়ে চলেছে মানুষের প্রাণ। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি ১৩২ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১২ হাজার ৫৯৩ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

এদিকে, উদ্বেগ বাড়িয়ে এক লক্ষের গণ্ডি ছাড়াল রাজ্যের অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১ লক্ষ ২৭ হাজার ৬৭৩। তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিড জয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১৮,৯৯৪ জন। এ নিয়ে মোট ৮ লক্ষ ৯২ হাজার ৪৭৪ জন করোনাজয়ী। বর্তমানে সুস্থতার হার ৮৬.৪২ শতাংশ। দেশজুড়ে টিকাকরণের পাশাপাশি চলছে টেস্টিংও। ব্যতিক্রম নয় বাংলাও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৬৮ হাজার ১৪২ জনের।

[আরও পড়ুন: ‘কুকুর-বিড়ালে’র মতো রোগী শুয়ে সাগর দত্ত হাসপাতালে, অত্যধিক ভিড়ে ছড়াচ্ছে সংক্রমণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement