BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: কলকাতা ও উঃ ২৪ পরগনায় ফের দৈনিক সংক্রমণ শতাধিক, রাজ্যে কমল অ্যাকটিভ কেস

Published by: Sulaya Singha |    Posted: September 14, 2021 6:21 pm|    Updated: September 14, 2021 6:32 pm

West Bengal reports more than 700 new corona positive cases in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা। তবে তার সঙ্গে মোকাবিলার জন্য প্রস্তুত রাজ্যও। সংক্রমণ ঠেকাতে টিকাকরণের গতি বাড়ানোকেই পাখির চোখ করেছে প্রশাসন। লাগাতার কড়া বিধিনিষেধের জেরে বাকি জেলাগুলিতে সংক্রমণ অনেকখানি কমলেও এখনও চিন্তায় রাখছে রাজ্যের তিন জেলার দৈনিক সংক্রমণের সংখ্যা।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Coronavirus) কবলে পড়েছেন ৭০৬ জন। টেস্টিং বাড়তেই গতকালের তুলনায় লাফিয়ে বাড়ল দৈনিক সংক্রমণ। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত কমে ১২৭ জন। সংক্রমণের নিরিখে এদিনও অবশ্য ফের তিলোত্তমাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১৩৮ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৫৬। 

[আরও পড়ুন: শত্রুর উপর অগ্নিবৃষ্টি করতে তৈরি এম ৭৭৭, বাংলার মাটিতে শক্তিপ্রদর্শন অত্যাধুনিক কামানের]

উত্তরের দুই জেলা দার্জিলিং (Darjeeling) এবং জলপাইগুড়িতে একদিনে করোনা পজিটিভ ৩৫ জন করে। হাওড়া ও হুগলিতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত যথাক্রমে ৫৪ ও ৪১ জন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৫৮ হাজার ১১৭ জন। পজিটিভিটি রেট কমে হল ১.৯৫ শতাংশ। একদিনে ভাইরাসের বলি ১২ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১৮ হাজার ৫৯৯ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ৭১৩ জন। এ নিয়ে মোট ১৫ লক্ষ ৩১ হাজার ৪৪৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। স্বস্তি দিয়ে প্রতিদিনই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৮ হাজার ৭৪ জন। করোনা রোগী চিহ্নিত করতে চলছে টেস্টিংও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ হাজার ৯৯৮ জনের।

[আরও পড়ুন: উপনির্বাচন-সহ রাজ্যের তিন বিধানসভা আসনে ভোট, আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×