৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘BJP বিরোধী যে কোনও দলের সঙ্গে থাকব’, TMC-CPM’এর সম্পর্কে নয়া মোড়ের ইঙ্গিত বিমান বসুর

Published by: Tiyasha Sarkar |    Posted: July 26, 2021 5:51 pm|    Updated: July 28, 2021 3:41 pm

Will join any party opposed to BJP, says Left Front chairman Biman Bose | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দিল্লির মসনদ দখলের লড়াইয়ে তৃণমূল। বিজেপিকে হারাতে কাছাকাছি Congress এবং TMC। এই পরিস্থিতিতে ২০২৪-এর লক্ষ্যে তৃণমূলের সঙ্গে জোট বাঁধতেও যে আপত্তি নেই, ইঙ্গিতে তা জানালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Basu)। জাতীয় স্তরে এবার তৃণমূল ও বিজেপি সম্পর্কে নতুন সমীকরণের জল্পনা।

তমলুকে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। পোগাসাস ইস্যুতে কেন্দ্রকে একহাত নেন তিনি। কেন এখনও কেন্দ্রের তরফে তদন্তের ব্যবস্থা নেওয়া হল না তা নিয়ে প্রশ্ন করেন। এরপরই দিল্লি দখলের লক্ষ্যে কংগ্রেস-তৃণমূলের জোট প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে বিমান বসু বলেন, “ইতিহাস সাক্ষী রয়েছে, আগে বহুবার সর্ব ভারতীয় ক্ষেত্রে আন্দোলনের ক্ষেত্রে বিজেপি বিরোধী শক্তির সঙ্গে হাত মিলিয়েছে বামেরা। এবারও বিজেপি (BJP) বিরোধীদের সঙ্গে হাত মেলাতে প্রস্তুত।”

[আরও পড়ুন: সোনারপুরের বেআইনি টিকা কাণ্ড: সরকারি রেজিস্টারে কারচুপি করে Vaccine চুরি ধৃত মিঠুনের]

একুশের নির্বাচনের ফলপ্রকাশের পর থেকে জোটের সলতে পাকাতে শুরু করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার দুপুরেই দিল্লি উড়ে গিয়েছেন তিনি। দিল্লিতে সফর চলাকালীন বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তৃণমূল নেত্রীর। যার মূল লক্ষ্য ২০২৪’এর লোকসভা ভোট। ২৮ তারিখ বিজেপি বিরোধী দলনেতাদের সঙ্গে বৈঠক সারতে পারেন মমতা। বিভিন্ন বিরোধী দলের নেতাদের সঙ্গে যোগাযোগ চলছে। তৃণমূল সূত্রে খবর, দিল্লিতে ওইদিন বিরোধী দলের নেতারা সকলে হাজির থাকলে বৈঠকটি হবে। তৃণমূলের সংসদীয় দলের নেত্রী হিসাবে বিজেপি বিরোধী জোট গঠনের একটি ইতিবাচক বার্তা দেওয়াও মমতার এবারের দিল্লি সফরের মূল লক্ষ‌্য। তবে মোদি নেতৃত্বাধীন এনডিএ জোটের বিরুদ্ধে এই জোট কতটা সফল হয় তার জবাব দেবে সময়। এই পরিস্থিতিতে বাম নেতার মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

 

[আরও পড়ুন: সাদা জিনিসের আকর্ষণে বোমায় হাত দিতেই বিস্ফোরণ ! ঝলসে গেল ইটাহারের শিশু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×