BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোর সন্ধেয় ভিড়ে ঠাসা বাসে পকেটমারি, পুলিশের জালে ৩ মহিলা

Published by: Sayani Sen |    Posted: October 15, 2021 4:50 pm|    Updated: October 15, 2021 5:22 pm

Woman fraudsters arrested from Mal Bazar । Sangbad Pratidin

অরূপ বসাক, মালবাজার:‌ উৎসবের মেজাজে থাকা মানুষ যে মুহূর্তে একটু অন্যমনস্ক হয়ে যায় সেই সুযোগটাকেই কাজে লাগায় পকেটমার, ছিনতাইকারীদের দল। এভাবেই মালবাজার (Mal Bazar) মহকুমায় ঠাকুর দেখতে যাওয়া মহিলা বা পুরুষদের টাকাপয়সা উধাও হয়ে যাচ্ছিল। যখনই কেউ কেনাকাটা করছেন বা খাবারের দোকানে টাকা দিচ্ছেন, তখনই টাকার জন্য পকেটে হাত দিতে গিয়েই দেখা যাচ্ছে পকেট ফাঁকা। তাঁদের টাকা উধাও। আর এতেই মালবাজার মহকুমায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

অবশেষে বৃহস্পতিবার সকালে এই রহস্যের কিনারা হল। এই কাজের সঙ্গে যুক্ত বেশ কয়েকজন মহিলা পকেটমারের খোঁজ পাওয়া গেল। তাও আবার হাতেনাতে ধরা পড়ল তিনজন মহিলা। তাদের কোলে রয়েছে ফুটফুটে শিশুও। বৃহস্পতিবার কালিম্পংয়ের মংপং থেকে একটি বাসে উঠেছিলেন দুই তরুণী। তবে তার আগেই ওই বাসে তিন মহিলা পকেটমার ছিল। বাসটি ওদলাবাড়ি পৌঁছনোর আগেই অভিযুক্তরা ওই দুই তরুণীর কাছ থেকে কৌশলে তাদের টাকার ব্যাগ গায়েব করে দেয়।

[আরও পড়ুন: নবমীর রাতে হাজরা মোড়ে পুলিশকে বেধড়ক মার, গ্রেপ্তার মদ্যপ বাইক আরোহী]

বাস থেকে নেমে এক তরুণী দেখেন, তাঁর কাঁধে ঝোলানো বড় ব্যাগের ভিতর থেকে পার্স চুরি হয়ে গিয়েছে। এরপর ওদলাবাড়ি বাজারে তিন মহিলাকে ধরে ফেলেন ওই দুই তরুণী। ওই তিন মহিলার কাছ থেকে তাঁদের পার্স উদ্ধার হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মালবাজার পুলিশ। স্থানীয়রা ওই তিন মহিলার কাছ থেকে একটি পুরুষের পার্সও উদ্ধার করেন। এই পার্সটিও ওই বাসে থাকা কোনও পুরুষ যাত্রীর। অভিযোগ প্রমাণিত হলে তিন মহিলাকে আটক করে মালবাজার থানায় নিয়ে যায় পুলিশ।

স্থানীয় বাসিন্দা ডার্নেল প্রধান, স্বপন ওঁরাওরা বলেন, “শিশু কোলে নিয়ে নতুন কৌশলে এরা বেশ কয়েকদিন ধরে পকেটমারি করছে। কখনও বাস আবার কখনও ট্রেনে আবার কখনও হাটবাজারে চলছে পকেটমারি। এদের একটা বড় চক্র আছে। সম্ভবত শিলিগুড়ির আশাপাশে এদের ঘাঁটি রয়েছে। এই ঘটনায় ধৃত তিনজনকে নিজেদের হেফজাতে রেখে পুলিশ বাকিদের খোঁজ চালায়।”

[আরও পড়ুন: Weather Update: জোড়া নিম্নচাপের দাপট, ফের বঙ্গে ধেয়ে আসছে দুর্যোগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে