২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রাজ কুমার, আলিপুরদুয়ার: সামাজিকভাবে নয়, বিয়ে হয়েছে স্রেফ রেজিস্ট্রি করে। আলিপুরদুয়ারের ফালাকাটায় প্রেমিকের বাড়ির সামনে আমরণ অনশনে বসলেন এক যুবতী। মঙ্গলবার বিকেল থেকে অনশন চলছে। রাতে ওই যুবতী এতটাই অসুস্থ হয়ে পড়েন যে, তাঁকে স্যালাইন দিতে হয়। তবে প্রেমিক সামাজিক মতে বিয়ে না করা পর্যন্ত অনশন তুলতে নারাজ তিনি। এদিকে ওই যুবতীর প্রেমিক ও তাঁর পরিবারে লোকেরা বেপাত্তা।

[আরও পড়ুন: বিবাহ বহির্ভূত সম্পর্কের জের, স্বামীকে খুনের অভিযোগে ধৃত স্ত্রী-সহ ২]

অন্যত্র বিয়ে করতে রাজি হয়েছেন প্রেমিকা। তাঁর বাড়ির সামনে ধরনা দিয়ে রাতারাতি সেলিব্রিটি বনে গিয়েছেন ধূপগুড়ির যুবক অনন্ত বর্মন। শুধু তাই নয়, চাপের মুখে শেষপর্যন্ত বিয়েতে রাজি হয়ে গিয়েছিলেন অনন্তর প্রেমিকা লিপিকা। ফালাকাটায় যিনি প্রেমিকের বাড়ির সামনে আমরণ অনশনে বসেছেন, সেই যুবতীর বাড়িও ধূপগুড়িতেই। ওই যুবতীর দাবি, ফালাকাটার দক্ষিণ দেওগাঁওয়ের বাসিন্দা এক যুবকের সঙ্গে তাঁর সম্পর্ক দীর্ঘদিনের। আইন মেনে রেজিস্ট্রি করে বিয়েও করেছেন তাঁরা। এমনকী, ‘স্বামী’র সঙ্গে বিভিন্ন জায়গায় রাত্রিবাসও করেছেন। কিন্তু সামাজিক মতে বিয়ে তো দূর অস্ত, ওই তরুণীকে তাঁর প্রেমিক স্ত্রীয়ের স্বীকৃতি দিচ্ছেন না বলে অভিযোগ।

সামাজিক মতে বিয়ের দাবিতে মঙ্গলবার বিকেল থেকে ফালাকাটার দক্ষিণ দেওগাঁও এলাকায় প্রেমিকের বাড়ির সামনে রীতিমতো প্ল্যাকার্ড হাতে আমরণ অনশনে বসেছেন ওই তরুণী। এদিকে গত কয়েক দিন ধরে আবার তুমুল ঝড়-বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই এখনও পর্যন্ত ওই তরুণী অনশন চালিয়ে যাচ্ছেন। এই অভিনব কাণ্ড দেখতে এলাকায় ভিড় জমিয়েছেন বহু মানুষ। এদিকে পরিস্থিতি বেগতিক বুঝে পালিয়েছে ওই তরুণীর প্রেমিক ও তাঁর পরিবার। ঘটনাটি নজরে এসেছে প্রশাসনেরও। ফলাকাটার বিডিও সুপ্রতীক মজুমদার বলেন, ‘প্রবল বৃষ্টিতে এলাকায় কার্যত বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। স্থানীয় পঞ্চায়েত প্রধানকে বিষয়টি দেখতে বলেছি।’  এই ঘটনার পদক্ষেপ করার আশ্বাস দিয়েছে দক্ষিণ দেওগাঁও পঞ্চায়েতের প্রধান রফিকুল আলম।

[আরও পড়ুন: পুঞ্জীভূত হচ্ছে বর্ষার মেঘ, সপ্তাহান্তে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং