BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গেরিলা বাহিনীতে যুবকদের যোগদানের আহ্বান, ছত্রধর মাহাতোর বাড়ির সামনে উদ্ধার মাওবাদী পোস্টার

Published by: Sucheta Sengupta |    Posted: March 16, 2022 5:20 pm|    Updated: March 16, 2022 5:20 pm

Youths will be invited to join in Guerilla army, Maoist poster recovered in front of Chhatradhar Mahato's residence | Sangbad Pratidin

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: ফের অশান্তির আঁচ জঙ্গলমহলে। আবারও ফিরছে সেসব আতঙ্কের দিন। ঝাড়গ্রামের (Jhargram) লালগড়ে উদ্ধার হল মাওবাদী (Maoist) পোস্টার। গেরিলা সংগঠনের স্বাক্ষর রয়েছে তাতে। আরও উল্লেখ্য, প্রাক্তন মাওবাদী নেতা তথা তৃণমূল নেতা ছত্রধর মাহাতোর বাড়ির সামনে থেকে উদ্ধার হয়েছে পোস্টারগুলি। তা ঘিরে বুধবার সকালে চাঞ্চল্য ছড়াল লালগড়ের পাথরডাঙা গ্রাম। যদিও জেলা পুলিশ সুপার জানিয়েছেন, পোস্টারগুলি আসল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

বুধবার সকালে পাথরডাঙা গ্রামে উদ্ধার হয় বেশ কয়েকটি পোস্টার। তাতে সরাসরি বার্তা, গেরিলা বাহিনীতে যুবকরা যোগদান করুন। লেখা হয়েছে, জঙ্গলমহলে আদিবাসী-মূলবাসী মানুষের অধিকার রক্ষায় যুব সমাজ চলমান যুদ্ধে যোগ দিন। নিচে স্বাক্ষর পিএলজিএ-র (PLGA)। অর্থাৎ পিপলস গেরিলা আর্মি। মনে করা হচ্ছে, মাওবাদীরা এভাবে ফের নিজেদের সক্রিয়তা বাড়ানোর চেষ্টা করছে। আর তাতেই আশঙ্কা বাড়ছে।

[আরও পড়ুন: রাশিয়ার থেকে অপরিশোধিত তেল কিনলে ইতিহাসের ভুল দিকে থাকবে ভারত, হুঁশিয়ারি আমেরিকার]

প্রসঙ্গত, এই পোস্টারগুলি যেখানে পাওয়া গিয়েছে, সেখান থেকে মাত্র ৫০ মিটার দূরেই ছত্রধর মাহাতোর নতুন বাড়ি। তিনি এই মুহূর্তে জেলবন্দি। ফলে তাঁর সঙ্গে এই পোস্টারগুলির সম্পর্ক নেই বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ। যদিও ছত্রধরের স্ত্রী তথা জেলা মহিলা তৃণমূলের (TMC) সভানেত্রী নিয়তি মাহাতো এ নিয়ে বিজেপির দিকে আঙুল তুলেছেন। তাঁর কথায়, ”সামনে পঞ্চায়েত ভোট। তার আগে এলাকায় ভীতি ছড়াতে বিজেপিই এসব পোস্টার দিচ্ছে। ফের শান্ত জঙ্গলমহলকে অশান্ত করার চেষ্টা চলছে।” ঝাড়গ্রামের পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ জানিয়েছেন, ”যেসব এলাকা রাজনৈতিকভাবে অশান্ত, সেখানেই এসব পোস্টার উদ্ধার হচ্ছে। আমরা বিশেষ গুরুত্ব দিচ্ছি না।” তবে এই পোস্টারগুলি ঘিরে পাথরডাঙা গ্রামে আতঙ্ক ছড়িয়েছে। 

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বাড়ি যেতে বাধা, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি টেট উত্তীর্ণদের, রণক্ষেত্র হাজরা মোড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে