৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এমনও হয়! রিয়েল লাইফের কিছু ঘটনা যা বছরভর জাগাল বিস্ময়

Published by: Soumya Mukherjee |    Posted: December 30, 2019 8:33 pm|    Updated: December 31, 2019 4:55 pm

Truth is stranger than fiction! unbelievable events of 2019

চমকের এই দুনিয়ায় অদ্ভুত সব ঘটনা ঘটে। তার মধ্যে কিছু ঘটনা আমাদের আনন্দ দেয় আর কিছু ঘটনা বয়ে আনে দুঃখ। কোনও কোনও ঘটনা দেখে হতবাক হই। আর কোনও ঘটনা মনে জাগিয়ে তোলে বিস্ময়। অনেক কিছু আমাদের কাছে অবাস্তব মনে হলেও তার সত্যতা নিয়ে প্রশ্ন তোলে না কেউ ! আসুন জেনে নিই ২০১৯ সালে সারা বিশ্বে ঘটে যাওয়া সেরকম কিছু অদ্ভুত ঘটনার কথা। যেগুলো ‘গল্প হলেও সত্যি।’

ধরনায় প্রেমের জয়

অনন্ত-লিপিকার গল্প যেন সিনেমাকেও হার মানায়। চেষ্টা থাকলে যে অসাধ্য সাধনও সম্ভব, তা প্রমাণ করলেন অনন্ত। জলপাইগুড়ির ধূপগুড়ির বাসিন্দা লিপিকা বর্মনের সঙ্গে আট বছরের প্রেমের সম্পর্ক ছিল অনন্তর। এত দিনের সম্পর্কের পরেও প্রেমিককে স্বামী হিসেবে মেনে নিতে রাজি হননি লিপিকা। বাধ্য হয়ে প্রেমিকার বাড়ির সামনে ধরনায় বসেছিলেন অনন্ত। আর একটানা ধরনায় তিনি অসুস্থ হয়ে পড়তেই গলল বরফ। অবশেষে প্রেমিক যুগল পা রাখলেন দাম্পত্য জীবনে।

Dupguri youth

অষ্টমীতে প্রথম দেখা, চার ঘণ্টায় বিয়ে! 

মাস তিনেক আগে সোশ্যাল সাইটে আলাপ হওয়ার পর অষ্টমীর সন্ধেয় প্রথম দেখা হয়েছিল। আর তার ৪ ঘণ্টার মধ্যে শেওড়াফুলির যুবতী প্রীতমা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পুজো মণ্ডপে বিয়ে করলেন হিন্দমোটরের সুদীপ ঘোষাল। ২০১৯ সালের অন্যরকম সেরা ঘটনা হিসেবে এই বিয়ের গল্প মানুষের আজও মনে আছে।

uncommon marriage


[আরও পড়ুন: ফিরে দেখা ২০১৯: পুলওয়ামা থেকে রাম মন্দির, বছরভর শিরোনামে ছিল যে খবরগুলি]

 

পুরুষাঙ্গে ঢাকল সমুদ্র সৈকত

কিছুদিন আগে সকালবেল ক্যালিফোর্নিয়ার সমু্দ্র সৈকতে গিয়ে চমকে গিয়েছিলেন স্থানীয়রা। চারিদিকে অসংখ্য পুরুষাঙ্গ ছড়িয়ে পড়ে থাকতে দেখে চোখ কপালে উঠেছিল তাঁদের। পরে জানা যায়, ওই প্রাণীটির নাম ফ্যাট ইনকিপার ওয়ার্মস। তবে ‘পেনিশ ফিস’ নামেই সাধারণত তাকে চেনেন জীববিজ্ঞানীরা। এই অদ্ভুতদর্শন প্রাণীটির ছবি সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়তে ভাইরাল হয়ে যায়।

penis fish

কবরে শুলেই কাটবে মানসিক চাপ

আজকের দিনে সবথেকে বড় রোগ হল মানসিক চাপ! এর জেরেই জেরবার আট থেকে আশি। আর ঠিক এমন সময়ে মারাত্মক এই অসুখের হাত থেকে মুক্তি পেতে অভিনব ব্যবস্থা করেছে নিউজিল্যান্ডে ব়্যাডবাউন্ড বিশ্ববিদ্যালয়। স্থানীয় নিজমেগেন শহরের একটি কবরস্থানে পড়ুয়াদের শোয়ার নির্দেশ দিয়েছে। এর ফলে তাদের মানসিক চাপ কমবে বলেই দাবি কর্তৃপক্ষের। এমনকী কবরটির নাম ‘শুদ্ধিকরণ কবর’ও রাখা হয়েছে।

grave

নদীর নিচে সোনার খনি

চমকের এই দুনিয়ায় প্রায় প্রতিদিনই অদ্ভুত নানা ঘটনা ঘটে। কিন্তু, আস্ত একটি নদীর নিচে থেকে সোনার খনি আবিষ্কারের ঘটনা মনে হয় কেউই শোনেননি। না শোনা সেই ঘটনাটি ঘটেছে ২০১৯ সালে, বিট্রেনে। অনামী নদীর তলা থেকে ১২১.৩ গ্রাম ওজনের সোনার তাল আবিষ্কার করেছেন এক স্বর্ণশিকারি। এই প্রথম এত বড়মাপের ২২ ক্যারেটের সোনা পাওয়া গিয়েছে ব্রিটেনে।

gold mine

মৃত্যুঞ্জয়ী মৎস্যজীবী

মনের জোর থাকলে বিশ্ব জয় করা যায়। বিচক্ষণ ও মহান মানুষদের এই উক্তি সত্যি করলেন আন্দামানের শহিদ দ্বীপের যুবক অমৃত কুজুর। মাছ ধরতে বেরিয়ে সমুদ্রে নিখোঁজ হয়ে গিয়েছিলেন। ২৮ দিন ধরে অতল সমুদ্রে ভাসতে ভাসতে শুধুমাত্র বৃষ্টির জল খেয়ে ফের নিজের বাড়িতে ফেরত আসেন।

fisherman


[আরও পড়ুন: রানু মণ্ডল একা নন, দুনিয়াকে অবাক করে এই বছর ভাইরাল হয়েছেন এঁরাও]

 

৪ বছর পর এল মৃত বাবার উত্তর!

আচমকা দুর্ঘটনায় বাবার মৃত্যু হয়েছিল। তারপর থেকেই জীবন দুর্বিষহ হয়ে উঠেছিল দক্ষিণ আমেরিকার নিউপোর্টের বাসিন্দা চেস্টিনি প্যাটারসনের। চারিদিক কেমন যেন ফাঁকা লাগছিল বছর ২৩-এর ওই যুবতীর। তাই প্রতিদিন মৃত বাবাকে মোবাইল নম্বরে থেকে মেসেজ পাঠাতে শুরু করেন তিনি। চার বছর বাদে আচমকা বাবার নম্বর থেকে পালটা মেসেজ ঢোকে তাঁর মোবাইলে। যেটি পাঠিয়েছিলেন দুর্ঘটনায় একমাত্র মেয়েকে হারানো অন্য এক বাবা ব্র্যাডের। চেস্টিনি ও ব্যাডের এই গল্পের কথা সোশ্যাল মিডিয়াতে আবেগের ঝড় বইয়ে দিয়েছিল।

message

৩ বছরের ‘বিস্ময়’ বালক

শ্রীরামপুর বড়বাগানের তিন বছরের জয়দ্রথ দাস এখন সারা রাজ্যবাসীর কাছে বিস্ময়। এই বয়সে জয়দ্রথের স্মৃতিশক্তি দেখে অবাক এলাকার সকলেই। বুলি ফুটতে না ফুটতেই দেশ-বিদেশের রাজধানী থেকে শুরু করে রাষ্ট্রপ্রধান, ভৌগলিক অবস্থান, স্বাধীনতা দিবস সবই মুখস্থ খুদের। যে বয়সে খেলনা নিয়েই মেতে থাকার কথা। সেই বয়সে যেকোনও কথা একবার শুনেই মনে রাখতে পারে জয়দ্রথ। সাড়ে তিন বছরের এই খুদের স্মৃতিশক্তি অবাক করছে সকলকে।

genius child

সানগ্লাস পরেই গরুর কামাল

গরু দুধে সোনা থাকার কথা নিয়ে চারিদিকে খুব হাসিঠাট্টা হয়েছে। তার মাঝেই জানা গেল, গরুর চোখে ‘ভার্চুয়াল রিয়‌্যালিটি’র প্রযুক্তিসমৃদ্ধ সানগ্লাস পরিয়ে দিলে অনেক বেশি দুধ দিচ্ছে সে। ঘটনাটি ঘটেছে রাশিয়ার রাজধানী মস্কোতে। বিষয়টি প্রকাশ্যে আসার পর হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা।

cow

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে