০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফিরে দেখা ২০২১: চলতি বছরের সেরা স্মার্টফোন-গ্যাজেটস কোনগুলি? রইল তালিকা

Published by: Tiyasha Sarkar |    Posted: December 31, 2021 1:27 pm|    Updated: December 31, 2021 2:16 pm

Top 10 Smartphone, Gadgets of 2021 | Sangbad Pratidin

করোনা আবহে মোবাইল ও বিভিন্ন গ্যাজেটের প্রতি নির্ভরতা অনেকটাই বেড়েছে ঘরবন্দি মানুষের। শপিং থেকে বিনোদন-সবক্ষেত্রেই ভরসা স্মার্টফোন। দৈনন্দিন জীবনকে আরও সহজ করে তুলতে সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের আপগ্রেড করেছেন আমজনতা। তবে সবটাই বাজেট বুঝে। আর তাই চলতি বছর মধ্যবিত্তকে আকৃষ্ট করল বাজারে আসা পকেট ফ্রেন্ডলি কোন স্মার্টফোন? পছন্দের তালিকায় রইল কোন গ্যাজেটস? বছর শেষে খুঁজে দেখল সংবাদ প্রতিদিন ডিজিটাল

1. Moto Edge 20 Fusion: বছরভর বিভিন্ন বাজেটের ফোন নিয়ে এনেছে Motorola। এর মধ্যে মধ্যবিত্তের বাজেটের মধ্যে যে ফোনগুলি রয়েছে, তার একটি হল Moto Edge 20 Fusion। চটপট দেখে নিন ফোনটির স্পেসিফিকেশন। 

ডিসপ্লে- ৬.৭ ইঞ্চি
প্রসেসর- মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০U
ব়্যাম- ৬ জিবি, ইন্টারনাল স্টোরেজ- ১২৮ জিবি
ক্যামেরা- ১০৮এমপি+৮এমপি+২এমপি
ব্যাটারি- ৫০০০Mah
দাম- ২১,৪৯৯

MOTOROLA Edge 20 Fusion।

2. Redmi note 10 pro max: অল্প কিছুদিনেই সকলের প্রিয় হয়েছে Redmi। চলতি বছরের মার্চে সংস্থাটি বাজারে এনেছিল note 10 pro max। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে পকেট ফ্রেন্ডলি হওয়ায় বছরভর প্রচুর বিক্রি হয়েছে এই ফোন। কী কী স্পেসিফিকেশন রয়েছে এই ফোনের?

ডিসপ্লে- ৬.৬৭ ইঞ্চি
প্রসেসর- কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৭৩২G
ব়্যাম- ৬ জিবি, ইন্টারনাল স্টোরেজ- ১২৮ জিবি
ক্যামেরা- ১০৮এমপি+৮এমপি+৫ এমপি+ ২এমপি
ব্যাটারি- ৫০২০Mah
দাম- ১৯,৯৯৯

Redmi note 10 pro max

3. Realme X7 5G: ২০২১ সালের শুরুর দিকে Realme ভারতে লঞ্চ করেছে X7 5G। এতে রয়েছে 50W-এর চার্জিংয়ের সুবিধা-সহ আকর্ষণীয় একাধিক ফিচার। কিনতে চান? আগে চোখ বুলিয়ে নিন মডেলটির বৈশিষ্ট্যগুলির দিকে।

ডিসপ্লে- ৬.৪ ইঞ্চি
প্রসেসর- মিডিয়াটেক MT ৬৮৫৩ ডাইমেনসিটি ৮০০U ৫G
ব়্যাম- ৬ জিবি, ইন্টারনাল স্টোরেজ- ১২৮ জিবি
ক্যামেরা- ৬৪এমপি+ ৮এমপি+ ২এমপি+ ২এমপি
ব্যাটারি- ৪৩১০Mah
দাম- ১৭,৯৯৯

Realme X7 5G

4. Realme Narzo 30 Pro 5G: বেশ কয়েক বছর ধরে Realme-র রমরমা বাজার। ২০২১-এ বেশ কয়েকটি ফোন উপহার দিয়েছে ওই সংস্থা। তার মধ্যে রয়েছে Realme Narzo 30 Pro 5G। কী বিশেষত্ব এই ফোনের?

ডিসপ্লে- ৬.৫ ইঞ্চি
প্রসেসর- ডাইমেনসিটি ৮০০U ৫G
ব়্যাম- ৬, ইন্টারনাল স্টোরেজ-৬৪
ক্যামেরা- ৪৮এমপি+৮এমপি+২এমপি
ব্যাটারি- ৫০০০Mah
দাম- ১৫,৪৯৯

Realme Narzo 30 Pro 5G

[আরও পড়ুন: ফিরে দেখা ২০২১: করোনা কালে সম্পত্তি বাড়ল কাদের? ‘বাড়ন্ত’ কার লক্ষ্মীর ভাণ্ডার?]

5. Oneplus 9: গত কয়েক বছর ধরে মধ্যবিত্তের পকেট ফেন্ড্রলি ফোন নিয়ে আসছে Oneplus। চলতি বছর বেশ কয়েকটি নতুন মডেল লঞ্চ করেছে সংস্থাটি। তার মধ্যে একটি Oneplus 9। বর্তমানে কার্যত হাতে ঘুরছে One Plus-এর নতুন এই মডেল। জানেন এই ফোনের বিশেষত্ব?

ডিসপ্লে- ৬.৫৫ ইঞ্চি
প্রসেসর- কোয়ালকম স্ন্যাপড্রাগন 888
ব়্যাম- ৮ জিবি/ ইন্টারনাল স্টোরেজ- ১২৮
ক্যামেরা- ৪৮এমপি+৫০এমপি+২এমপি
ব্যাটারি- ৪৫০০ Mah
দাম- ৩৯,৯৯৯

Oneplus 9

6. Samsung F62: চলতি বছরে ২০ হাজারের মধ্যে যা ফোন এনেছে স্যামসাং, তার মধ্যে প্রথম স্থানে Samsung F62। এর সবথেকে আকর্ষণীয় বৈশিষ্ট্য ব্যাটারি। এই ফোনে পেয়ে যাবেন ৭০০০mah ব্যাটারি। অবাক হচ্ছেন? দেখে নিন এই ফোনের বাকি স্পেশিফিকেশন।

ডিসপ্লে- ৬.৭
প্রসেসর- স্যামসাং এক্সিনস ৯ অক্টা ৯৮২৫
ব়্যাম- ৬ জিবি, ইন্টারনাল স্টোরেজ- ১২৮
ক্যামেরা- ৬৪ এমপি+১২এমপি+৫এমপি+৫এমপি
ব্যাটারি- ৭০০০Mah
দাম- ১৭,৯৯৯

Samsung F62

7. Boat Rockerz 255 Pro: রাস্তাঘাটে ব্যবহারের ক্ষেত্রে আদর্শ ব্লুটুথ ইয়ারফোন। ২০২১ সাল জুড়ে প্রচুর বিক্রি হয়েছে এই ইয়ারফোন। কার্যত সকলের কাছেই রয়েছে এগুলি। কিন্তু জানেন কি, ফিচারের দিক থেকে প্রথম দিকে কোনগুলি?  হিসেব বলছে, সেরার তালিকায় Boat Rockerz 255 Pro। কারণ, একবার চার্জ দিলে তা চলে ৪০ ঘণ্টা। এতে পাবেন ব্লুটুথ ভার্সন ৫.০। তাই ব্লুটুথ নেকব্যান্ড ইয়ার ফোন কেনার প্ল্যান থাকলে কিনে ফেলুন Boat Rockerz 255 Pro। দাম ১,৩৯৯ টাকা।

Boat Rockerz 255 Pro

8. Realme Buds Q2 Neo: চলতি বছর প্রচুর বিকিয়েছে ইয়ারবাড। তবে সস্তায় ভাল ইয়ারবাডগুলির মধ্যে একটি বেছে নিতে হলে সেটা অবশ্যই Realme Buds Q2 Neo। একবার চার্জ দিলে শুধুমাত্র বাড ব্যবহার করতে পারবেন ৫ ঘণ্টা। বক্সের চার্জ-সহ একবার চার্জ দিলে চলবে ২০ ঘণ্টা। দাম ১,৩৪৯ টাকা।

Realme Buds Q2 Neo
Realme Buds Q2 Neo

9. Realme Watch S: চলতি বছরের জুলাইয়ে বাজারে এসেছে Realme Watch S। এবছরের সেরা স্মার্টওয়াচগুলি নিয়ে কথা বলতে গেলে, এটাই প্রথম স্থানের দাবিদার। Realme Watch S-এ পাবেন ১৫ দিনের ব্যাটারি লাইফ। অর্থাৎ একবার চার্জ দিলে ব্যবহার করতে পারবেন টানা ১৫ দিন। এর ডিসপ্লে ১.৩ ইঞ্চি। এছাড়া এতে রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার। দাম ৪,৯৯৯ টাকা। তবে অফারে পেয়ে ।যাবেন কিছুটা ছাড়। 

Realme Watch S

 

10. Mini Tripod Stand: লকডাউন মানুষকে অনেক বেশি গ্যাজেট নির্ভর করে তুলেছে। কারণ, অফিসের কাজ হোক কিংবা পড়াশোনা, সবটাই এখন ফোনে। নিয়মিত দীর্ঘক্ষণ ভিডিও কল করতে হয় কমবেশি সকলকেই। যার জন্য আদর্শ Mini Tripod Stand। যে কোনও জায়গায় ট্রাইপড সেট করে তাতে মোবাইল রেখে দিলে একাই করতে পারবেন অফিসের ভিডিও কল কিংবা ভিডিও রেকর্ডিং। ব্লগারদের জন্য আদর্শ এই গ্যাজেট। দামও অত্যন্ত কম, ১৫০ টাকার আশেপাশে।

[আরও পড়ুন: ফিরে দেখা ২০২১: ভাঙা-গড়ার খেলা! সাত পাকে বাঁধা পড়লেন কারা? কারাই বা সম্পর্কে টানলেন ইতি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে