Advertisement
Advertisement
CBSE Result

কবে বেরবে সিবিএসই দশম-দ্বাদশের রেজাল্ট?

কোন কোন ওয়েবসাইটে জানা যাবে ফলাফল? জেনে রাখুন।

Central Board of Secondary Education will declare CBSE Result 2024 likely after May 20

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:May 3, 2024 5:09 pm
  • Updated:May 3, 2024 5:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বৃহস্পতিবারই মাধ‌্যমিকের রেজাল্ট বেরিয়েছে। এবার সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দশম ও দ্বাদশ শ্রেণির রেজাল্ট প্রকাশ হবে শীঘ্রই। এখনও পর্যন্ত সরকারিভাবে কেন্দ্রীয় বোর্ডের তরফে দিনক্ষণ ঘোষণা করা হয়নি। তবে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই রেজাল্ট বেরবে বলে জানা গিয়েছে। যদিও অন‌্য একটি সূত্রের দাবি, ২০ মে-র পর বেরবে রেজাল্ট।

কোন ওয়েবসাইটে দেখা যাবে রেজাল্ট?
cbse.gov.in ও cbse.nic.in ওয়েবসাইটে ফল জানা যাবে। এছাড়া cbseresults.gov.in, cbseresults.nic.in, Umang মোবাইল অ‌্যাপ, ডিজিলকার ও আইভিআরএস সিস্টেমের সাহায্যে রেজাল্ট দেখতে পারবে পড়ুয়ারা। শুক্রবার দুপুরে সিবিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশ হবে বলে গুজব ছড়ায়। স্বাভাবিকভাবেই ওয়েবসাইটে ফল দেখা চেষ্টা করে ব‌্যর্থ হন পড়ুয়া থেকে অভিভাবকরা। বাড়তে থাকে তাঁদের উদ্বেগও।

Advertisement

[আরও পড়ুন: মাঝরাতে অর্ধনগ্ন হয়ে হোটেল থেকে বেরলেন ব্রিটনি স্পিয়ার্স! এল অ্যাম্বুল্যান্সও, কীহল পপসম্রাজ্ঞীর?]

সিবিএসই-র তরফে জানানো হয়েছে, বিভিন্ন সোশ‌্যাল মিডিয়ায় বোর্ড পরীক্ষার দিনক্ষণ নিয়ে ভুয়ো তথ‌্য ছড়ানো হচ্ছে। ফলপ্রকাশ নিয়ে সিবিএসই-র তরফে এখনও কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। একমাত্র cbse.gov.in ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ হবে। গত বছর সিবিএসই দশম-দ্বাদশ বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছিল ১২ মে।

Advertisement

[আরও পড়ুন: বছরে ২৫ জন, ‘কুমারী’ তরুণীদের নিয়ে তৈরি হয় কিমের ‘প্লেজার স্কোয়াড’!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ