২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিড-ডে মিল প্রকল্পে ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে। আপাতত মুর্শিদাবাদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এক বছরের চুক্তি ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। তবে দক্ষতার ভিত্তিতে তাঁর কার্যকালের মেয়াদ বাড়ানো হতে পারে। আগ্রহী প্রার্থীকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

[আরও পড়ুন: স্নাতক হলেই LIC-তে মিলতে পারে চাকরি, আবেদনের পদ্ধতি জানেন তো?]

শিক্ষাগত যোগ্যতা:
১. ন্যূনতম স্নাতক হলে এই শূন্যপদে আবেদন করা যেতে পারে।
২. আবেদনকারীর কম্পিউটার সম্পর্কে ন্যূনতম জ্ঞান থাকা বাঞ্ছনীয়।
৩. যেহেতু মুর্শিদাবাদে কর্মী নিয়োগ করা হবে তাই আগ্রহী আবেদনকারীকে অবশ্যই ওই জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদনকারীর বয়সসীমা:
১ জানুয়ারি, ২০১৯ তারিখের ভিত্তিতে ন্যূনতম ১৮ থেকে সর্বোচ্চ ৪০ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। নিয়মানুযায়ী তফসিলি জাতি এবং উপজাতির প্রার্থীরা সর্বোচ্চ ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা অন্তত ৩ বছর পর্যন্ত বয়সে ছাড় পাবেন।

[আরও পড়ুন: IBPS-এর মাধ্যমে বিভিন্ন ব্যাংকে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি]

আবেদনের পদ্ধতি:
www.murshidabad.gov.in এই ওয়েবসাইট থেকে আগ্রহী আবেদনকারীকে আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে। ওই ফর্ম ফিল-আপ করে তা কান্দির প্রশাসনিক ভবনে পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং বাসস্থানের প্রমাণপত্রের প্রত্যয়িত নকল এবং দু’টি ফাঁকা খাম ওই ঠিকানায় পাঠাতে হবে। আগামী ৩০ সেপ্টেম্বর বিকাল পাঁচটার মধ্যে ওই ঠিকানায় পাঠানো আবেদনপত্রই গ্রাহ্য করা হবে।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি:
আবেদনকারীদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। তাতে পাশ করলে নেওয়া হবে ইন্টারভিউ। দু’রকম পদ্ধতিতে সফল প্রার্থীকে নির্বাচিত করা হবে।

বেতন:
ডেটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্ত প্রার্থী বেতন হিসাবে প্রতি মাসে ১১হাজার টাকা পাবেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং