২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হন্যে হয়ে খুঁজে চাকরি পাচ্ছেন না? আপনি কি স্নাতক? তবে আপনার জন্য রয়েছে সুবর্ণ সুযোগ। লাইফ ইন্সিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসি ৭৮৭১ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, রাজস্থানে শূন্যপদ রয়েছে মোট ১৫৪৪টি। ১২৪২টি শূন্যপদ রয়েছে উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে। বিহার, ঝাড়খণ্ড এবং ওড়িশায় ১৪৯৭টি শূন্যপদ রয়েছে। পশ্চিমবঙ্গ এবং উত্তর-পূর্বের রাজ্যগুলিতে শূন্যপদ ৯৮০টি। মোট ৪৭২টি শূন্যপদ রয়েছে মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে। অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটকে শূন্যপদ ৬৩২টি। ৪০০টি শূন্যপদ রয়েছে তামিলনাড়ু ও কেরালায়। ১১০৪টি শূন্যপদ রয়েছে মহারাষ্ট্র, গুজরাট ও গোয়ায়। আগ্রহী প্রার্থীকে আগামী ১ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে।

[আরও পড়ুন: IBPS-এর মাধ্যমে বিভিন্ন ব্যাংকে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি]

শিক্ষাগত যোগ্যতা:
স্নাতক হলে এই শূন্যপদে আবেদন করতে পারেন।

প্রার্থীর বয়সসীমা:
১ সেপ্টেম্বর, ২০১৯ তারিখের ভিত্তিতে ন্যূনতম ১৮ থেকে ৩০ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। তফসিলি জাতি এবং উপজাতির প্রার্থীরা কমপক্ষে ৫ বছরের ছাড় পাবেন। অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা ৩ বছর পর্যন্ত বয়সে ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি:
www.licindia.in এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। এরপর ফি হিসাবে জেনারেল বা সাধারণ প্রার্থীদের ব্যাংকে ৫১০টাকা জমা দিতে হবে। তফসিলি জাতি, উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীদের ৮৫ টাকা ব্যাংকে জমা দিতে হবে।

[আরও পড়ুন: আপনি কি স্নাতক? ইন্টারভিউয়ের মাধ্যমে মিলতে পারে কৃষি দপ্তরে চাকরির সুযোগ]

প্রার্থী বাছাইয়ের পদ্ধতি:
প্রথমে অনলাইন প্রিলিমিনারি পরীক্ষা এবং এরপর অনলাইন মেন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তারপর সফল প্রার্থীরা শারীরিক পরীক্ষায় পাশ করতে পারলেই চূড়ান্ত পর্যায়ে নিয়োগ করা হবে। আগামী ২১ এবং ২২ অক্টোবরে পরীক্ষা নেওয়া হবে। তবে কোথায়, কখন পরীক্ষা হবে তা জানার জন্য উপরোক্ত ওয়েবসাইটে নজর রাখতে হবে। সফল প্রার্থীদের আপাতত ছ’মাসের প্রভিশনে থাকতে হবে। কর্মদক্ষতার নিরিখে তাঁদের চূড়ান্ত পর্যায়ে বাছাই করা হবে।

বেতন:
এই শূন্যপদে নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ১৪ হাজার ৪৩৫ টাকা থেকে ৪০ হাজার ৮০ টাকা বেতন হিসাবে পাবেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং