১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

ন্যূনতম মাধ্যমিক পাশেই মিলতে পারে পূর্ব রেলে চাকরি, জেনে নিন আবেদনের খুঁটিনাটি

Published by: Sayani Sen |    Posted: January 29, 2020 4:42 pm|    Updated: January 29, 2020 4:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেলে যাঁরা চাকরি খুঁজছেন, তাঁদের জন্য রইল সুখবর। কারণ, অ্যাপ্রেন্টিস হিসাবে পূর্ব রেলে ২৭৯২ জনকে নিয়োগ করা হবে। হাওড়া ডিভিশনে শূন্যপদ রয়েছে ৬৫৯টি। শিয়ালদহে ৫২৬টি, মালদহে ১০১টি, আসানসোল ডিভিশনে ৪১২টি শূন্যপদ রয়েছে। মোট ২০৬ জনকে কাঁচরাপাড়া, ২০৪জনকে লিলুয়া এবং ৬৮৪জনকে জামালপুর ওয়ার্কশপে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ১৩ মার্চের মধ্যে আবেদন করতে ভুলবেন না।

শিক্ষাগত যোগ্যতা:
১. ন্যূনতম মাধ্যমিক অথবা ৫০ শতাংশ নম্বর পেয়ে উচ্চমাধ্যমিক পাশ হলে এই শূন্যপদে আবেদন করা যেতে পারে।
২. ওয়েল্ডার(গ্যাস এবং ইলেকট্রিক), শীট মেটাল ওয়ার্কার, লাইনম্যান, ওয়্যারম্যান, রংমিস্ত্রি এবং কাঠের কাজ করলে অষ্টম শ্রেণি পাশ হলেই আবেদন করা যেতে পারে।

[আরও পড়ুন: বছরের এই মাসগুলিতে চাকরির আবেদন করছেন? আপনি হতাশ হতে পারেন]

আবেদনকারীর বয়সসীমা:
১৩ মার্চ, ২০২০ তারিখের নিরিখে ন্যূনতম ১৫ বছর বয়সি শূন্যপদে আবেদন করতে পারেন। ২৪ বছর বয়স পেরিয়ে যাওয়া কোনও তরুণ-তরুণী উপরোক্ত শূন্যপদগুলিতে আবেদন করতে পারবেন না। সরকারি নিয়মানুযায়ী তফসিলি জাতি বা উপজাতির প্রার্থী ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা ৩ বছর ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি:
আগ্রহী প্রার্থীকে www.rrcer.com এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। মনে রাখবেন আগামী ১৩ মার্চের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছনো আবেদনপত্র শুধুমাত্র গ্রাহ্য করা হবে।

[আরও পড়ুন: মোটা বেতনে ব্যাংকের চাকরি করতে চান? জেনে নিন আবেদনের পদ্ধতি]

আবেদনের ফি:
ফর্ম ফিলআপের পর আগ্রহী প্রার্থীকে ব্যাংকে ১০০ টাকা জমা দিতে হবে। তবে তফসিলি জাতি, উপজাতি এবং মহিলা প্রার্থীদের ফি জমা দিতে হবে না।

প্রার্থী নির্বাচন:
পূর্ববর্তী পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করা হবে। তার মাধ্যমেই কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

Advertisement

Advertisement