BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

শূন্যপদে প্রচুর কর্মী নিয়োগ করবে ভারতীয় রেল, কীভাবে আবেদন করবেন?

Published by: Tiyasha Sarkar |    Posted: October 11, 2021 2:48 pm|    Updated: October 11, 2021 2:51 pm

Indian Railways Recruitment Cell invites online application for 4412 posts | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেলে অ্যাপ্রেন্টিস করতে চান? তাহলে সুখবর রয়েছে আপনার জন্য। চার হাজারের বেশি শিক্ষানবিশ নিয়োগ করবে পূর্ব মধ্য ও পশ্চিম মধ্য রেল। ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রেলের তরফে। কীভাবে আবেদন করবেন? আবেদনের শেষ তারিখ কবে? জেনে নিন খুঁটিনাটি।

পূর্ব মধ্য ও পশ্চিম মধ্য রেলে মোট শূন্যপদ – ৪৪১২

পূর্ব মধ্য রেলের তরফে জানানো হয়েছে, ফিল্ডার, ওয়েল্ডার, মেকানিক, রেফ্রিজারেটর ও এসি মেকানিক, হিট ট্রিটার, কারপেন্টার, ইলেকট্রনিক মেকানিক, পেইন্টার, ইলেকট্রিশিয়ান, ওয়ারম্যান পদে মোট ২২০৬ জনকে নিয়োগ করা হবে।

[আরও পড়ুন: ভারতীয় নৌসেনা বাহিনীতে মোটা বেতনের চাকরির সুযোগ, আবেদন করুন আজই]

পশ্চিম মধ্য রেলে (West Central Railway zone) নিয়োগ করা হবে, ডিজেল মেকানিক, ইলেকট্রিশিয়ান, ওয়েল্ডার, মেশিনিস্ট, ফিল্টার, টার্নার, ওয়ারম্যান, কারপেন্টার, মালি, পাম্প অপারেটর, স্টেনোগ্রাফার, হোটেল ক্লার্ক-সহ একাধিক পদে।

আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা- অ্যাপ্রেন্টিসের জন্য আবেদনের ক্ষেত্রে দশম অথবা সমতুল পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক। থাকতে হবে ITI-এর শংসাপত্র।

বয়সসীমা- ১ জানুয়ারী ২০২১ তারিখে আবেদনকারীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে।

প্রার্থী বাছাইয়ের পদ্ধতি- আবেদনকারীদের মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের গড় অনুযায়ী তৈরি করা হবে মেধাতালিকা। সেই তালিকা অনুযায়ী ইন্টারভিউ নেওয়া হবে। (নির্দিষ্ট সময়ে ভারতীয় রেলের ওয়েবসাইটে http://www.wcr.indianrailways.gov.in ইন্টারভিউর তারিখ জানানো হবে।)

[আরও পড়ুন: Govt Jobs 2021: মাধ্যমিক পাশেই মিলতে পারে সরকারি চাকরি, আবেদনের শর্ত জানেন তো?]

কীভাবে আবেদন করবেন?

পশ্চিম-মধ্য রেলের ওয়েবসাইট থেকে http://www.wcr.indianrailways.gov.in আবেদন করতে পারবেন। পশ্চিম মধ্য রেলের ক্ষেত্রে আবেদন করতে হবে https://www.rrcecr.gov.in এই লিংকে গিয়ে।

আবদনের শেষ তারিখ – পশ্চিম মধ্য রেলের ক্ষেত্রে আবেদন করতে হবে ৫ নভেম্বরের মধ্যে। পূর্ব মধ্য রেলে আবেদনের শেষ তারিখ ১১ নভেম্বর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement