২৯ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের তরফে অধ্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল। স্নাতকোত্তর ডিগ্রি থাকলে এই শূন্যপদে আবেদন করা যেতে পারে। আগ্রহী প্রার্থীকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতেই হবে।

[আরও পড়ুন: অঙ্গনওয়াড়িতে চাকরির সুযোগ, রইল আবেদনের খুঁটিনাটি]

আবেদনকারীর যোগ্যতা:
১. আবেদনকারীকে ৫৫ শতাংশ নম্বর পেয়ে ন্যূনতম স্নাতকোত্তর ডিগ্রিধারী হতেই হবে। প্রার্থী তফসিলি জাতি, উপজাতি কিংবা অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থী হলে ৫০ শতাংশ নম্বর পেলেও চলবে।

২. পি এইচি ডি ডিগ্রিধারীরাও এই শূন্যপদে আবেদন করতে পারেন। সেক্ষেত্রে প্রাপ্ত নম্বরের হিসাবে ৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন তাঁরা।

[আরও পড়ুন: মাত্র ২৫ হাজার টাকা খরচে পাইলট হওয়ার সুযোগ, সৌজন্যে স্পাইসজেট]

আবেদনের পদ্ধতি:
https://www.wbcsconline.in– এই ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করলে তা গ্রাহ্য করা হবে। আবেদনের ফি হিসাবে সাধারণ বা জেনারেল প্রার্থীদের ১০০০ টাকা ব্যাংকে জমা দিতে হবে। ওবিসি বা অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে ৫০০টাকা এবং তফসিলি জাতি, উপজাতির প্রার্থীদের ক্ষেত্রে মাত্র ২৫০ টাকা ব্যাংকে জমা দিতে হবে। এরপর অফিসিয়াল ওয়েবসাইটটি থেকে চালান সংগ্রহ করতে হবে।

প্রার্থী বাছাইয়ের পদ্ধতি:
স্টেট এলিজিবিটি টেস্ট বা সেটের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। দু’টি পেপারে মূলত পরীক্ষা দিতে হবে প্রার্থীদের। আগামী ১৯ জানুয়ারি, ২০২০ সালে পরীক্ষা নেওয়া হবে। তবে কোথায় আপনার সিট পড়বে তা জানার জন্য সংশ্লিষ্ট ওয়েবসাইটে নজর রাখা আবশ্যক।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং