BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

সেলিব্রিটিকে দেখতে ভিড়, কোচি বিমানবন্দর থেকে আটক ৭৫ জন

Published by: Bishakha Pal |    Posted: March 16, 2020 7:38 pm|    Updated: March 16, 2020 8:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ থেকে বাঁচতে জমায়েত বন্ধ করার নির্দেশ দিয়েছে কেন্দ্র সরকার। সচেতনতা নিয়ে বারবার প্রচার চালাচ্ছে স্বাস্থ্য মন্ত্রক। এমন পরিস্থিতিতে বিমানবন্দর থেকে আটক হলেন প্রায় ৭৫ জন। তাঁদের প্রিয় সেলিব্রিটিকে স্বাগত জানাতে বিমানবন্দরে গিয়েছিলেন তাঁরা। কিন্তু অযাচিত জমায়েত করার কারণে তাঁদের আটক করা হয়। নেদুমবাসেরি থানার পুলিশ তাঁদের আটক করে।

কেরালায় COVID-19 ছড়িয়ে পড়ার পর কোচি আন্তর্জাতিক বিমানবন্দরে জারি হয়েছে নজরদারি। রবিবার গভীর রাতে ‘বিগ বস’ প্রতিযোগী রজিত কুমারকে স্বাগত জানাতে কোচি বিমানবন্দরে গিয়েছিলেন তাঁর ৭৫ জন সমর্থক। পুলিশ সূত্রে খবর, করোনা নিয়ে দেশের এই উদ্বেগজনক পরিস্থিতিতে তাঁদের অযাচিত জমায়েতের কারণে আটক করা হয় ওই ৭৫ জনকে। ১৪৩, ১৪৭ ও ১৮৮ ধারায় মামলা দায়ের হয়েছে তাঁদের বিরুদ্ধে। এছাড়া এরনাকুলাম জেলা প্রশাসনের নির্দেশে ‘বিগ বস’-এর মালায়ালাম সংস্করণের প্রতিযোগী রজিত কুমারের বিরুদ্ধেও তিনটি ধারায় মামলা দায়ের করা হয়েছে। তবে এখনও পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

rajit-kumar

[ আরও পড়ুন: করোনা রুখতে শাহিনবাগের প্রতিবাদ বন্ধের আরজি কেজরিওয়ালের, নারাজ আন্দোলনকারীরা ]

‘বিগ বস’ থেকে সম্প্রতি বেরিয়ে গিয়েছেন রজিত কুমার। তাঁর আসার খবর আগে থেকেই ছিল। তাই বিমানবন্দরের টার্মিনালের বাইরে অনেক অনুরাগী জড়ো হয়েছিলেন। সেলফোন নিয়ে ব্যস্ত ছিলেন তাঁরা। মোতায়েন ছিল পুলিশও। কিন্তু রজিত কুমার বিমানবন্দর থেকে বের হওয়ার পরই তাঁকে ঘিরে ভিড় হয়ে যায়। পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যায় পুলিশের।

দিন দুই আগে কোচি বিমানবন্দরেই করোনা সংক্রমিত সন্দেহে এক বিমানের ২৭০ জন যাত্রীকে নামিয়ে আনা হয়। ওই বিমানে এক ব্রিটিশ নাগরিক চড়ে বসেছিলেন যিনি করোনায় আক্রান্ত। কাউকে না বলে তিনি কোয়ারেন্টাইন থেকে বেরিয়ে কোচি বিমানবন্দরে এসে হাজির হয়েছিলেন। তারপর চড়ে বসেন বিমানে। প্রথমে চিন্তাভাবনা করা হয়েছিল, ১৯ জনের ওই দলটিকে কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হবে। কিন্তু তারপরে বিমানবন্দর কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, বিমানের ২৭০ জনকেই নামিয়ে আনা হবে। তাঁদের প্রত্যেককে পরীক্ষা করে দেখা হবে। কারণ ওই ব্যক্তির সংস্পর্শে এসে কেউ করোনায় আক্রান্ত হয়েছেন কিনা তা পরীক্ষা করে দেখা হবে। এখনও পর্যন্ত অবশ্য কেরল সরকারের তরফে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, তারা আগে পরীক্ষা করে তারপর সেই কথা সরকারকে জানাবে।

[ আরও পড়ুন: পাশবিক অত্যাচার, ধর্ষণে বাধা দেওয়ায় কিশোরীর নাক কেটে নিল যুবক ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement