BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19 Update: করোনার রক্তচক্ষু বঙ্গে, প্রতি জেলায় ছড়াল সংক্রমণ, একদিনে আক্রান্ত দেড় হাজারের বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: June 30, 2022 6:17 pm|    Updated: June 30, 2022 7:25 pm

COVID-19 Update: 1524 new cases in last 24 hours in West Bengal, no death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের (Coronavirus) রক্তচক্ষু বঙ্গে। আরও বাড়ছে সংক্রমণ। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, বাংলায় একদিনে নতুন করে কোভিড (COVID-19)পজিটিভের সংখ্যা ছাড়াল ১৫০০। প্রত্যেক জেলায় ছড়িয়েছে সংক্রমণ। বৃহস্পতিবারের বুলেটিনে একটি জেলাও করোনাশূন্য নেই। মহামারীতে বাংলায় (West Bengal) একজনের মৃত্য়ু হয়েছে। তবে সংক্রমণের বাড়বাড়ন্ত চিন্তা বাড়িয়ে দিল অনেকটা। এই পরিস্থিতিতে নতুন করে কোভিড নির্দেশিকা জারি করল স্বাস্থ্যদপ্তর।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, বাংলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ১৫২৪ জন। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের হদিশ মিলেছে কলকাতায় (Kolkata) – ৬২১। এরপরই করোনা গ্রাফের তালিকায় রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪  পরগনা। উত্তর ২৪ পরগনায় (North 24 Parganas) কোভিড পজিটিভ ৪৩৫ জন, আর দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ১১৫ জন। করোনা সংক্রমণ সবচেয়ে কম কালিম্পং ও আলিপুরদুয়ারে। দুই জেলায় একজন করে সংক্রমিত গত ২৪ ঘণ্টায়। বুধবার পর্যন্তও এই জেলাগুলি করোনাহীন ছিল। সংক্রমণের তুলনায় সুস্থতার হার কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৪১৪ জন।

[আরও পড়ুন: ‘মমতাকে মা সারদার সঙ্গে তুলনা করে ভক্তদের আঘাত করেছেন’! নির্মল মাজির মন্তব্যে ক্ষুব্ধ বেলুড় মঠ]

পরিস্থিতি সামলাতে নতুন করে নির্দেশিকা জারি করল স্বাস্থ্যদপ্তর। তাতে বলা হয়েছে নতুন করে সংক্রমণের বাড়বাড়ন্তে ফের আগের মতো সতর্ক হওয়ার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। ফের মাস্ক, স্যানিটাইজেশন (Sanitization) বাধ্যতামূলক করা হোক। জোর দেওয়া হোক টিকাকরণে (Vaccination)। কোভিড আক্রান্তদের হাসপাতালে ভরতির ক্ষেত্রে নিয়ম আরও কড়া হচ্ছে। চিকিৎসকদের আরও সতর্ক হতে বলা হয়েছে নতুন বিজ্ঞপ্তিতে। শারীরিক দূরত্ব বজায় রেখে কাজকর্ম করতে হবে। জিনোম সিকোয়েন্সিং করাতে হবে আক্রান্তদের। 

[আরও পড়ুন: অঙ্কিতার স্কুলেই চাকরি, আদালতের নির্দেশ মেনে ববিতা সরকারকে নিয়োগপত্র দিল মধ্যশিক্ষা পর্ষদ]

এই মুহূর্তে রাজ্যে করোনা পজিটিভিটি রেট ১২.৭৪ শতাংশ। অ্য়াকটিভ রোগীর সংখ্যা ৬৬৯১।  যা গত কয়েকদিনে হু হু করে ঊর্ধ্বমুখী। যদিও মহামারীর বিরুদ্ধে লড়তে রাজ্যে টিকাকরণ চলছে জোরকদমেই। জোর দেওয়া হয়েছে বুস্টার ও প্রিকশন ডোজের উপর। একদিনেই ৮৬,৫২৭ ডোজ দেওয়া হয়েছে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে