BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনার জেরে আড়ম্বরহীন মুম্বইয়ের তারকাদের পুজো, কেমন হচ্ছে আয়োজন?

Published by: Suparna Majumder |    Posted: October 18, 2020 5:48 pm|    Updated: October 18, 2020 5:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দেবীপক্ষের সূচনা হয়ে গিয়েছে অনেক আগেই। করোনা (CoronaVirus) কালেও কিছু কিছু মণ্ডপের সামনে উমা দর্শনের উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। কলকাতার মতো উৎসব মুখর না হলেও নবরাত্রির (Navratri 2020) পাশাপাশি মুম্বই শহরও অন্যান্যবার মেতে ওঠে তারকাদের দুর্গাপুজোকে (Durga Puja 2020) কেন্দ্র করে। নিউ নর্মালের দাবি মেনে এবার সেখানেও পরিবর্তনের হাওয়া। সাধারণভাবেই পুজো সারছেন কলকাতার তারকারা।

মুম্বইয়ের সবচেয়ে পুরনো এবং অভিজাত পুজো হচ্ছে মুখোপাধ্যায় বাড়ির। প্রতিবার সেখানে দেখা যায় তনুজা, কাজল (Kajol), রানি মুখোপাধ্যায়দের (Rani Mukerji)। বছরের চারটে দিন বলিউড তারকার খোলস ছেড়ে বাঙালিয়ানা উপভোগ করেন তাঁরা। নিজের হাতে পরিবেশন করেন ভোগ। পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের (Ayan Mukerji) বাবা দেব মুখোপাধ্যায়ের তত্ত্বাবধানের গত কয়েকবছর ধরে মুখোপাধ্যায়ের বাড়ির এই পুজো হচ্ছে। সম্পর্কে রানি-কাজলদের কাকা হন দেব। শোনা গিয়েছে, এবার সান্তাক্রুজের বদলে একটি হল বুক করে সেখানে পুজো হবে। ছোট ছোট দল করে বাইরে থেকে দেখা যাবে পুজো। ভিতরে বহিরাগতদের প্রবেশ নিষেধ। ফুল, প্রসাদ এবার দেওয়া হবে না। ২৫ ফুটের বদলে ছোট্ট মূর্তির অর্ডার দেওয়া হয়েছে। সাধারণভাবেই পুজো সারা হবে। আর তা সোশ্যাল মিডিয়ায় দেখানো হবে অনুরাগীদের কথা মাথায় রেখে। রানি, কাজলরা সেখানে আসবেন কি না সে সম্পর্কে কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: ১০ বছর ধরে লড়ছেন কঠিন রোগের সঙ্গে! এতদিনে জানালেন অনিল কাপুর]

এদিকে গায়ক অভিজিতের (Abhijeet Bhattacharya) এবার দুই মাস ধরে অনুষ্ঠান করার পরিকল্পনা ছিল। করোনার (COVID-19) জেরে সেই সাধ ত্যাগ করতে হয়েছে। কোনও এক গোপন স্থানে নিকট আত্মীয় ও উদ্যোক্তাদের নিয়ে পুজো সারবেন তিনি। আয়োজনের থেকে নিষ্ঠায় বেশি জোর দেবেন। অন্যান্যদের অনুরাগীদের সেলফির আবদার মেটাতে অনেকটা সময় কাটে। এবার পুরোহিতের পাশে বসে পুজো করার ইচ্ছে রয়েছে অভিজিতের। কলকাতা থেকেই মায়ের মূর্তি  মুম্বই নিয়ে গিয়েছেন গায়ক।

মুম্বইয়ের আরেক বিখ্যাত পুজো  চট্টোপাধ্যায় বাড়ির দুর্গা পুজো। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের (Biswajit Chatterjee) বাড়িতে প্রতিবছরই দুর্গাপুজো হয়। এবারে সেখানে ঘটপুজো হবে বলেই শোনা গিয়েছে। অন্যান্যবার একদিনের জন্য অর্পিতা চট্টোপাধ্যায় মুম্বইয়ে যান। এবার সেই ইচ্ছে ত্যাগ করতে হয়েছে টলিউড অভিনেত্রীকে।       

[আরও পড়ুন: জাতীয় পুরস্কারপ্রাপ্ত ‘বাধাই হো’র সিক্যুয়েলে নেই আয়ুষ্মান, তার বদলে নায়ক কে জানেন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement